কিছুদিন ধরে বাংলাদেশে ট্যাবলেট পিসি আসছে কয়েকটা কোম্পানীর।গতকাল তেমনি আরেক কোম্পানীর খোজ পেলাম প্রজণ্ম ফোরামে, যা শিশির ভাই সেখানে পোস্টকরেছিলেন।তার পোস্ট থেকে কিছুটা উদ্বৃত করলাম।
ট্যাবলেটটি দেখতে সিক্স ডিগ্রী ও ইন্সপেরিয়া থেকে ভালো লাগল(এটি আমার ব্যক্তিগত মতামত )।বাজারে আসবে অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে।
এতে রয়েছে ৭" মাল্টি টাচ সাপোর্ট স্ক্রীন,১.২ গি.হা. ডুয়েল কোর কর্টেক্স এ৯ প্রসেসর (যা বর্তমান সময়ের অন্যতম শক্তিশালী প্রসেসর),রেজুলেশন ৮০০*৪৮০ পিক্সেল,৪ জি.বি. ইনটার্নাল মেমোরী(সাপোর্ট ৩২ জিবি),১০৮০ পিক্সেল ভিডিও সাপোর্ট,জি-সেন্সর,এইচডি সাপোর্ট,পিডিএফ,আরটিএফ, ই-বুক রিডার,অফিস( Microsoft Office- Word, Excel, and PowerPoint documents)ডকুমেন্ট এডিট করার সুবিধা।এর ব্যাটারী ব্যাকআপ এপ্রোক্স ৪-১০ ঘন্টা ব্যবহার এর উপর ভিত্তি করে।স্ট্যান্ডবাই ৩৬ ঘন্টা।ব্যাটারী ৪০০০ mAH।ব্লুটুথ ও ওয়াইফাই তো আছেই।সাথে ২জিবি মেমোরী কার্ড,হেডফোন ফ্রী।
চলবে স্পেশাল এন্ড্রয়েড ২.২ যেটা ওরা ডেভেলপ করেছে।ওহ ভুলে গেলাম এতে আছে ইউএসবি ইন্টারনেট মডেম ব্যবহারের সুবিধা (জিএসএম ও সিডিএমএ দুটোয় সাপোর্ট করে), যা বংলাদেশে প্রথম।ওয়াইম্যাক্স ও চলতে পারে ভবিষ্যত আপডেট এ। ফ্ল্যাশ প্লেয়ার ও আছে। ।এন্ড্রয়েড মার্কেট এর কথা আর না ই বললাম। ক্যামেরা আছে কিন্তু কতো মেগা পিক্সেল তা উল্লেখ নেই।
এটি প্রি অর্ডার দেয়া যাবে তাদের ওয়েব সাইটে http://www.auzen.net/index.php?option=c p;Itemid=3
ফেইসবুক পেইজ https://www.facebook.com/auzen.net?sk=wall
এক্সপেক্টেড দাম ১৭,৯০০

নীচে কিছু ছবি দিলাম