User Tag List

Results 1 to 18 of 18

Thread: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

  1. #1
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Unhappy বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    দশ হাজার বছরের ইতিহাসে রাষ্ট্রীয় ক্ষমতায় নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অবস্থান বিশ্বে সর্বোচ্চ আসনে। প্রধানমন্ত্রীর দফতর থেকে শুরু করে স্বরাষ্ট্র, পররাষ্ট্র, কৃষিসহ আরও কয়েকটি মন্ত্রণালয়ে নারীর আধিক্য বেশি। সংসদের উপনেতাও নারী, বিরোধীদলীয় নেত্রীও নারী থাকা সত্ত্বেও বলতে হয় নারীর মান-সম্মান, ইজ্জত-আব্রু, নারীর ওপর যৌন নির্যাতন, সহিংসতা, বলাত্কার, ধর্ষণ-পরবর্তী খুন, যৌতুকের বলি, উত্ত্যক্ত করা সহ্য করতে না পেরে শতাধিক নারীর আত্মহত্যার পথ বেছে নেওয়া, রাস্তাঘাটে, স্কুল-কলেজে ইভটিজিংয়ের যন্ত্রণায় বহু ছাত্রীর লেখাপড়া বন্ধ, বখাটেদের উত্পাতে নারীর পথচলা অনিরাপদ, যৌন হয়রানি থেকে প্রতিবন্ধী শিশুরাও রেহাই পাচ্ছে নাএগুলো পত্রিকার নিত্যদিনের খবর। মধ্যযুগীয় কায়দায় দেশে এখন পাশবিক নারকীয় বর্বরতা চলছে। এসব কর্মকাণ্ড প্রত্যক্ষ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলতে বাধ্য হয়েছেন, আমি নিজেও ইভটিজিংয়ের শিকার (১৯/৫/১০), যেহেতু আমি শিক্ষামন্ত্রীর দায়িত্বে আছি এবং সে ক্ষেত্রে আমার ছাত্রীরা ইভটিজিংয়ের শিকার হচ্ছে প্রতিনিয়ত, সেহেতু আমি নিজেও ইভটিজিংয়ের শিকার। বাংলাদেশ শিল্পকলা একাডেমির একটি সেমিনার কক্ষে তিনি এ কথা বলেন। গণধর্ষণ ও বলাত্কার এতই বেড়েছে যে সমাজ বিশ্লেষক ও বিশেষজ্ঞরা বলেছেন, সম্প্রতি নারী ও শিশু সহিংসতা পশ্চিমা দুনিয়াকেও হার মানিয়েছে। যেখানে নারী স্বাধীনতা ব্যাপক, সেখানেও এত নিম্নমানের চরিত্র হননের ঘটনা সত্যি বিরল। ঘটনার সত্যতা যাচাই, বিচার-বিশ্লেষণ করার জন্য সমাজবিদদের এবং রাষ্ট্র ক্ষমতায় যারা বসে আছেন তাদের সামনে বিষয়টি বিবেকের তাড়নায় তুলে ধরতে চাইদুঃখ লাগে বিশ্বের তৃতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র বাংলাদেশ, যে ধর্মে এ কাজগুলোকে বড় পাপ বলে পবিত্র কোরআন শরীফে বর্ণিত আছেসুতরাং সংখ্যাধিক্য জনগোষ্ঠীর কাছে বিষয়টি লজ্জাজনক। তাছাড়া বাংলাদেশের ৩৯ বছরের ইতিহাসে রাষ্ট্রীয় ক্ষমতায় নারীর এত ক্ষমতায়ন অতীতে কখনও ছিল নাসেই দৃষ্টিতে বিচার-বিশ্লেষণ করলে ভাবতে কষ্ট লাগে নারীরা ক্ষমতায় অথচ নারীদের মানসম্মান ভূলুণ্ঠিত হচ্ছে নারী সহিংসতা ও ইভটিজিংয়ের কারণেএ লজ্জা ঢাকি কীভাবে। এবার আসুন প্রথম শ্রেণীর দুটি পত্রিকার হেডলাইনগুলো খতিয়ে দেখি (দুই মাসের পরিসংখ্যান)।


    বখাটের অত্যাচার সহ্য করতে না পেরে রাজধানীর রামপুরার দক্ষিণ বনশ্রী মডেল হাই স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী কুলসুমের (ইলোরা) বিষপানে আত্মহত্যা (০৪-০৪-১০)।খুনি বখাটে রেজাউল ৮-১০ জনের দল নিয়ে প্রতিদিন কয়েকটি মেয়েকে উত্ত্যক্ত করছে (৫/৪/১০)।সখিপুরে গৃহবধূ খুন (টাঙ্গাইল) (০৪/০৪/১০)।ছাত্রলীগ কর্মীর হাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী লাঞ্ছিত (০৪/০৪/১০)।ছাত্রলীগের নেতারা কলেজ ছাত্রীদের দিয়ে মন্ত্রীদের মনোরঞ্জন করছেন। প্রধানমন্ত্রী এর কোনো ব্যবস্থা নেননি। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র, পররাষ্ট্র, কৃষিমন্ত্রী সবাই নারীএ সরকার নারীদের ইজ্জত রক্ষা করতে পারছে না (কুমিল্লা প্রতিনিধি ০৫/০৪/১০)।যশোরের দুটি ধর্ষণ মামলা রাজনৈতিক বিবেচনায় প্রত্যাহারের সুপারিশ করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ নির্দেশ গত রোববার যশোরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতে পৌঁছেছে (৬/৪/১০)।বখাটেদের উত্পাত : শেরপুরে ১৫ দিনে এক তরুণী অপহরণ, এক তরুণীকে অপহরণের চেষ্টা, কয়েকটি অপহরণের হুমকিসহ বেশ কয়েকটি ধর্ষণের ঘটনা ঘটেছে। স্কুল ও কলেজপড়ুয়া তরুণীরা বখাটেদের দ্বারা উত্ত্যক্ত হওয়ার ঘটনা ঘটেছে। দলীয় লোক বিধায় এসব ব্যাপারে পুলিশের জোরালো ভূমিকা নেই (৬/৪/১০)।কিশোরগঞ্জে দশম শ্রেণীর ছাত্রী পিংকিকে বখাটেরা পুড়িয়ে মারল (৭/৪/১০)।প্রেমিকার বাসায় প্রেমিকের আত্মহত্যা। প্রেমিক মনিরুজ্জামান আত্মহত্যা করে সবুজবাগ থানায় (৭/৪/১০)।চাঁদপুরে একটি শিশু পরিবারে ১৭৫টি মেয়ে থাকে। তাদের দেখাশোনার কোনো মেয়ে মেট্রন বা মহিলা কর্মকর্তা নেই। দুই পুরুষ কর্মকর্তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ। সব সময়ই তারা কুপ্রস্তাব দেয় (৭/৪/১০)।

    নারায়ণগঞ্জে শিশুসহ তিন খুন (৮/৪/১০)।বখাটেদের উত্পাত তো এখন শুধু রাস্তাঘাট, স্কুল-কলেজ, মার্কেটে সীমাবদ্ধ নেই, ওরা ঢুকে গেছে নির্যাতিত মেয়েদের বৈঠকখানায়। পুলিশ কীভাবে বাধা দেবে (৭/৪/১০)।সাভারে বাসায় ঢুকে চলচ্চিত্র অভিনেত্রীর মাকে হত্যা (১০/৪/১০)।দেশে এখন অপসংস্কৃতির জোয়ার বইছে। দেশের চলচ্চিত্রের একজন অভিনেত্রী বড় আক্ষেপ করে বলেছেন, ভারতীয় টিভি চ্যানেলগুলো নৈতিক অবক্ষয়ের জন্য দায়ী। চ্যানেলগুলো বন্ধ করার দাবি জানিয়েছেন। মিডিয়া যখন অপশক্তির পক্ষে কাজ করে তখন দেশীয় সংস্কৃতি অবলুপ্ত হয় (১২/৪/১০)।নগরীর বাড্ডায় গৃহকর্মী খুন এবং মিরপুরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু (১৪/৪/১০)।জাবিতে এক শিক্ষিকাকে উত্ত্যক্ত করার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে। প্রশাসনের কাছে পাঁচবার মৌখিক ও লিখিত অভিযোগ করেছেন। এখন পর্যন্ত কার্যকর কোনো ব্যবস্থা নেয়া হয়নি (১৬/৪/১০)।তিন সন্তানসহ স্ত্রীকে তিন বছর ধরে খুঁজে পাওয়া যাচ্ছে নাহয় স্বামী খুন করেছে, নয়তো বা দালালদের কাছে বিক্রি করে দিয়েছেবরগুনা (২১/৪/১০)।বখাটেদের উত্পাতে পরীক্ষা স্থগিত। জামালপুর (১৯/৪/১০)। হাজারীবাগে গৃহবধূ হত্যার অভিযোগ, স্বামী গ্রেফতার, শিশুসহ দুজনের লাশ উদ্ধারমিটফোর্ড প্রতিবেদক (১৯/৪/১০)।ভিকারুন নিসা নূন কলেজের অপহৃত ছাত্রীর লাশ উদ্ধার (১৮/৪/১০)। অপহৃত স্কুলছাত্রী মীম যেভাবে উদ্ধার পেল রাজধানী চানখাঁরপুল এলাকা থেকে (১৮/৪/১০)।মেয়ে লাঞ্ছিত হওয়ার খবরে বাবার আত্মহত্যা (১৭/৪/১০)।

    প্রেমিককে পিটিয়ে হত্যা করেছে প্রেমিকার পরিবার (২৩/৪/১০)।মোহাম্মদপুর বাঁশবাড়ির এলাকায় ঘটনাটি ঘটেছে বুধবার ২১/৪/১০।রাজধানীতে শিশু ও গৃহবধূ খুন (১৯/৪/১০)।দুই গৃহবধূর লাশ উদ্ধার মির্জাপুর টাঙ্গাইল (২৫/৪/১০)। ৮০ বছরের বৃদ্ধ ১০ বছরের শিশু-কন্যাকে ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়। শিশুটির মা-বাবা রাতে বাড়ি ফিরে এই দৃশ্য দেখে মূর্ছা যান (কালিয়াকৈর গাজীপুর), গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার (২৫/৪/১০)।উত্ত্যক্তকারীর হাত থেকে রক্ষা পেতে ইডেন কলেজের ছাত্রী খাদিজার আত্মহত্যা (২৬/৪/১০)। কেরানীগঞ্জে মাদ্রাসা ছাত্রী (অষ্টম শ্রেণীর) রাজিয়া হাসনাবাদে রহস্যজনক মৃত্যু (২৯/৪/১০)। ঢাকার জুরাইনের তরুণীর লাশ মুন্সীগঞ্জে উদ্ধার (২৯/৪/১০)।গুলশানের বাসায় গৃহপরিচারিকা ছকিনা (২৫) খুন (২৯/৪/১০)।পরকীয়ার কথা জেনে যাওয়ায় এসআইয়ের হাতে স্ত্রী খুনজামালপুর প্রতিনিধি (২৬/৪/১০)।মেহেরপুরে বিপাশার অপমৃত্যু, স্বামী ফারুকের বিচার চাইল সহপাঠীরা (২৬/৪/১০)।চট্টগ্রামে শিশুকন্যার সামনে স্বামীকে হত্যা করল স্ত্রী। ১০ দিন পর রহস্য উদ্ঘাটন (২৬/৪/১০)।ভেরোনিকা বন্যা কষ্টা (২১) নামে ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের এক ছাত্রীর গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা। ঝড়ে গেল আরও একটি প্রাণ (২৭/৪/১০)।

    রাজধানীর সবুজবাগের ১২৬/১ উত্তর মুগদা বাশার টাওয়ার থেকে ভিকারুন নিসা নূন স্কুলছাত্রী আশাকে অপহরণ (৭ম শ্রেণী) সঙ্গে ৪৫ ভরি সোনাও। ৯ দিন অসামাজিক কার্যকলাপের পর ধর্ষক লিঙ্কন ও তার পিতা এখন হাজতখানায় (২৭/৪/১০)।ধামরাইয়ে মামলা তুলে নিতে ছাত্রী অপহরণ (২৭/৪/১০)। মিলন নামে এক ধর্ষক (৩২) নারায়ণগঞ্জে ৬ বছরের এক শিশুকে ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় ফেলে যায় (২৮/৪/১০)। ভোলার লালমোহনে মা মেয়ের শ্লীলতাহানি-যুবলীগের ১০ কর্মীকে আসামি করে মামলা; কিন্তু কেউ গ্রেফতার হয়নি (২৮/৪/১০)।চাচাতো বোনকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করতে গিয়ে যুবক মামুন খুন, শনির আখড়া থেকে উদ্ধার করা হয়, পরে মারা যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে, বাড়ি মুন্সীগঞ্জ লৌহজং থানায়। ১৫-২০ জন দুর্বৃত্ত এই নারকীয় কাণ্ড ঘটায় (৩০/৪/১০)। বাড্ডায় দুই পা বাঁধা নারীর লাশ উদ্ধার (১/৫/১০)।বখাটেদের উত্পাতে দুই ছাত্রীর লেখাপড়া বন্ধ, গৌরনদী বরিশাল ঘরে স্বামী, তবু তারা বিধবা। নান্দাইল ময়মনসিংহ (৫/৫/১০)। রাজধানীর মাণ্ডায় এক নারীর লাশ উদ্ধার, সবুজবাগ (৫/৫/১০)।প্রকৌশলীর স্ত্রী ও শিশুকন্যাকে শ্বাসরুদ্ধ করে হত্যারাজধানীর শনির আখড়ায় ঘটে এ ঘটনা (৯/৫/১০)।রাজধানী মাণ্ডায় দানবের গলির একটি বাসা থেকে শিরিন আক্তারের বস্তাবন্দি লাশ উদ্ধার (৯/৫/১০)।বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে মহিলা চিকিত্সকের শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ। উক্ত মেডিক্যালের চর্ম ও যৌনব্যাধি বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে এই উত্ত্যক্তের অভিযোগ তুলেছেন মহিলা চিকিত্সক। কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেও কোনো প্রতিকার এখনও পাননি (৮/৫/১০)।স্বামীর হাতে বারবার নির্যাতনের জ্বালায় অতিষ্ঠ হয়ে মা-মেয়ে একই সঙ্গে বিষপানে আত্মহত্যা করেছে (মানিকগঞ্জের ঘিওরে ৮/৫/১০)।অপহরণের পর শিশুকে খুনসিরাজগঞ্জ প্রতিনিধি (১০/৫/১০)। ধর্ষণের পরই ঘাতকরা খুন করে প্রকৌশলী শাহ আলমের স্ত্রী ইয়াসমিন আলমকে। ঘটনা দেখে ফেলার অপরাধে খুন করা হয় চার বছরের মেয়ে ইয়ারিন আলমকে (১৫/৫/১০)।ইভটিজিংয়ের ওপর ১৪/৫/২০১০ বিবিসি (সন্ধ্যা ৭টা ৩০ মিনিট), দীর্ঘক্ষণ অভিভাবক ও ইভটিজিংয়ের শিকার এমন কিছু ছাত্রীর সাক্ষাত্কার গ্রহণ করেন। সবাই বলেছেন, এর মাত্রা বর্তমানে এতটাই বেড়েছেরাস্তাঘাট নয়, বাসায় থাকাও নিরাপদ বোধ করছি না। এমন অবস্থা কখনও হয়নি। ওই অনুষ্ঠানে বলেছে, শুধু এপ্রিল মাসেই উত্ত্যক্তের কারণে ১৪ ছাত্রী আত্মহননের পথ বেছে নিয়েছে।

    ধর্ষণের শিকার মেয়েকে নিয়ে মায়ের শঙ্কানাটোর প্রতিনিধি (২৭/৫/১০)।মাদক সেবনের প্রতিবাদ করায় বরুড়ায় স্ত্রী খুন (১৫/৫/১০)।নারায়ণগঞ্জে কলেজছাত্রী ও গৃহবধূসহ ৬ জনের মৃত্যু (১৪/৫/১০)। রাজশাহীতে ইভটিজিংয়ের জঘন্য চিত্র। রাজশাহীর মহানগরের রাজপাড়ার ভেতর দিয়ে প্রায় দুই কিলোমিটার দুই পাশে দেয়াল ঘেরা বিদ্যালয়। দুটি হলের ছাত্রীরা এই রাস্তাটুকু প্রায় দৌড়ে পার হয়। এখানে বখাটেরা তাদের ওড়না, চুল এমনকি হাত ধরে টানাহেঁচড়া করে। বাঁচাও বাঁচাও বলে চিত্কার দেয়। এসব দৃশ্য ওই এলাকার লোকজন দেখে বটে, কিন্তু দেয়াল থাকায় কেউ আক্রান্ত মেয়েদের উদ্ধার করতে এগিয়ে আসতে পারে না। ছাত্রীরা জানিয়েছে, বখাটেরা তাদের উত্ত্যক্ত করতে করতে এক পর্যায়ে বাড়িতে ঢুকে পড়ে। বিদ্যালয় ছুটির সময় ফটক থেকে ভেতরে ঢুকে তাদের গায়ে হাত দেয়, জানালা দিয়ে কাচের বোতল ছুড়ে মারে। রিকশায় যাওয়ার সময় মুঠো ফোনে ছবি তোলে, নাম ধরে ডাকে, মুঠোফোনে কল করে উত্ত্যক্ত করে। কোনো কোনো ছাত্রীর মা ফোন ধরলে বখাটেরা তাকেও অশালীন কথা শোনায়। গালাগাল করে হুমকি দেয় মেয়েদের হাতে তুলে না দিলে। এসব বখাটের সবাই ড্রাগ এডিকটেড (১৯/৫/১০)।

    বাংলাদেশের ময়মনসিংহের কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের স্ত্রী বখাটেদের উত্ত্যক্তের শিকার হয়েছেন (২৪/৫/১০)।বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় তরুণীকে জবাই, বোয়ালমারী ফরিদপুর প্রতিনিধি (২৩/৫/১০)।যৌতুকের দাবিতে স্বামী ও শাশুড়ি মিলে স্ত্রী সীমা বেগমের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছিলেনপরে মারা যান, (বদরগঞ্জ রংপুর প্রতিনিধি ২৩/৫/১০)।ইডেন কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ। অভিযুক্ত চিকিত্সকের বিচারের দাবিতে ২২ মে কলেজের সামনে মানববন্ধন করেন কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীরা (২৩/৫/১০)। সিদ্ধিরগঞ্জে ধর্ষণের শিকার প্রতিবন্ধী তরুণী (২০/৫/১০)।এক বখাটের কারণে তিন বোনের পড়া বন্ধ (ভৈরব) ২০/৫/১০)। খিলগাঁও থানার মেরাদিয়ার বাসা থেকে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় গৃহবধূ হাসিনা আক্তারের (২২) ঝুলন্ত লাশ উদ্ধার। মিরপুর থানার পুলিশ উত্তর পীরেরবাগে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় আরেক গৃহবধূ রিনা আক্তার (১৮) ঝুলন্ত লাশ উদ্ধার (২৬/৫/১০)।জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইভটিজিংয়ের প্রতিবাদে মানববন্ধন (২৬/৫/১০)। বিবিসিকে (১৮/৫/১০) আইন ও সালিশ কেন্দ্রের মীনা গোস্বামী বলেছেনইভটিজিংয়ের কারণে ১৫ দিনে ১৪ মেয়ে আত্মহত্যা করেছে। দুজন ছাত্র নিহত হয়েছে। নিহত হয়েছে অভিভাবকরাও। একটি স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। ইভটিজিং এখন রেগুলার প্র্যাকটিসে পরিণত হয়েছে। ইভটিজিংয়ের জন্য ৫০৯ ধারায় মাত্র ১ বছর কারাদণ্ড ব্যবস্থা রাখা হয়েছে। শাস্তি এ ধারায় হচ্ছে খুব কমই। শাস্তির মেয়াদ বাড়াতে হবে। পাকিস্তান ও ভারত ৫০৯ ধারায় শাস্তির মেয়াদ বাড়িয়ে দিয়েছে। বাংলাদেশকেও তাই করতে হবে। ইভটিজিং এলাকায় হতে পারবে না যদি সম্মিলিতভাবে গণসচেতনতা বাড়ানো হয়। জনপ্রতিনিধিরা যদি প্রতিরোধ গড়ে তোলেন স্ব-স্ব এলাকায়তাহলে এর মাত্রা কমতে বাধ্য। ইভটিজিং বন্ধের ব্যাপারে মীনা গোস্বামী এসব তথ্য বিবিসির কাছে তুলে ধরেন। শরীয়তপুর কৃষক লীগ নেতা (৫৫) স্ত্রী, দুই ছেলে দুই মেয়ে থাকা সত্ত্বেও প্রতিনিয়ত দশম শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে (২৭/৫/১০)।


    নওগাঁয়ে গণধর্ষণের শিকার এক কিশোরী (১৮/৫/১০)।মেহেরপুরে এক স্কুলছাত্রীর ওপর নির্যাতন মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে (১৯/৫/১০)। বখাটেদের দখলে রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকা ও বেইলি রোড বিশেষ করে স্টামফোর্ড ইউনিভার্সিটির আশপাশের এলাকায় সন্ধ্যার পর এখানে কোনো মেয়ের চলাফেরা সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ। বখাটে যুবকেরা কোনো মেয়েকে একা পেলেই শুধু অশ্লীল মন্তব্য নয়, কখনও কখনও তাকে অপহরণ করে নিয়ে যায়, নিরাপদ স্থানে তাকে ধর্ষণ করে পালাক্রমে কয়েকজন। নিজেদের ওরা পরিচয় দেয় স্টামফোর্ড ইউনির্ভাসিটির ছাত্র-ক্যাডার। এরা অনেকেই মাদকসেবী। মাদকচক্র ইয়াবা নামের ভয়ঙ্কর মাদক অনেক তরুণ-তরুণীর হাতে তুলে দেয়া হচ্ছে। এলাকাবাসী বলছে, আবাসিক এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপন যে কি ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি করতে পারেতা আমরা স্থানীয় এলাকাবাসী হাড়ে হাড়ে এখন টের পাচ্ছি (২১/৪/১০)।ধর্ষিতা মেয়েটি (১৪) এখন অপরিচিত কাউকে দেখলেই চমকে ওঠে আতঙ্কে, খুলনা প্রতিনিধি (২১/৪/১০)।নরসিংদীর পলাশ উপজেলায় এক কলেজ ছাত্রী বখাটেদের কারণে পড়ালেখা বন্ধ করে দিয়েছে (২০/৫/১০)।

    বখাটেদের উত্পাত রকেট গতিতে বেড়েই চলছেআইন কি সত্যিই অসহায় (১৪/৩/১০)! রাজধানীর খিলগাঁওয়ে পোশাকশ্রমিক এক কিশোরীকে তিন দিন আটকে রেখে কয়েকজন ধর্ষক পালাক্রমে ধর্ষণ করেছে (২০/৪/১০)ছাত্রীদের আত্মহননে শিক্ষক অভিভাবকেরা উদ্বিগ্ন (১৯/৪/১০)।ইভটিজিংয়ের নীল দংশন। দীর্ঘ হচ্ছে লাশের মিছিল (২/৫/১০)।রাজধানীর খিলগাঁওয়ের নন্দীপাড়ার ১৪ বছর বয়সী ইলোরার সহ্যেরসীমা ছাড়িয়ে গিয়েছিল এক বখাটের উপদ্রবে। অষ্টম শ্রেণীর ছাত্রী কোমলপ্রাণ কিশোরীটির স্কুলে যাওয়া বন্ধ হয়েছিল বখাটে রেজাউলের উপদ্রবে। শেষে কিশোরীকে স্কুলে আনা-নেওয়া করতেন তার মা। কিন্তু তাতেও নিস্তার মেলেনি তার। শনিবার বিকেলে বিষ পান করে নিরুপদ্রব শান্তির দেশে চলে গেছে সে। চারুকলার ছাত্রী সিমি, কিশোরী ফাহিমার মতো এই ইলোরাও যেন বলে গেল, আমাদের এই সমাজ, রাষ্ট্র, এই শাসনব্যবস্থা, এর পুলিশ-কেউ তার স্বস্তি, শান্তি, নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি। মেয়েদের উত্ত্যক্ত করা এখন নিয়মিত একটি ভয়াবহ অপরাধের ঘটনা। প্রশাসন ব্যর্থ এই অপরাধ দমনে (৫/৪/১০)।

    যৌন নিপীড়নের শিকার হয়ে ছাত্রী নিবাস ছাড়ছে মেয়েরাএবার ওই কলেজের অধ্যক্ষ ও চতুর্থ শ্রেণীর এক কর্মচারীর বিরুদ্ধে একাধিকবার যৌন নিপীড়নের অভিযোগ তুলেও কোনো প্রতিকার না পেয়ে তারা ছাত্রী নিবাস ছাড়তে বাধ্য হয়েছে। গৌরনদী বরিশাল প্রতিবেদক (৩১/৩/১০)।
    রাজধানীর উত্তরখান থানার আবদুল্লাহপুরের আটিপাড়ায় দুই বছর ৯ মাস বয়সী একটি শিশু ধর্ষণের শিকার হয়। গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় (৯/৪/১০)।শিক্ষাঙ্গনকে নারীর জন্য নিরাপদ করার দায়িত্ব প্রশাসনেরই (১১/৪/১০)।এত ধর্ষণ ও খুন কেন, সবচেয়ে কষ্টদায়ক বিষয় হলো আমাদের মা-বোনেরা মুক্তিযুদ্ধের সময় পাকবাহিনীর বর্বরদের হাতে নির্যাতন ও ধর্ষণের শিকার হয়েছিল; কিন্তু স্বাধীন দেশে এ অপকর্মগুলো বাড়ছে কেন, ধর্ষণ ও খুন করে এরা শাস্তিও পাচ্ছে নাএরা কারা? সরকার এভাবে দেশ চালিয়ে দেশকে কোথায় নিয়ে যাচ্ছে। আর নিজেরাই বা কোথায় যেতে চায়। এ প্রশ্ন গোটা দেশের মানুষের (৩১/৩/১০)।সহিংসতার ভয়টি তরল নয়, জমাট (৯/৪/১০) বখাটের উপদ্রব-আত্মহত্যার বিকল্পের সন্ধ্যান দিতে হবে আমাদেরইলেখক, শিক্ষাবিদ, মানবাধিকার কর্মী, উন্নয়ন কর্মী ও গবেষক (৮/৪/১০)

    প্রতিবন্ধী ধর্ষিতার আর্তনাদ ও প্রমাণের ভার-বাক ও শ্রবণপ্রতিবন্ধী মেয়ে রহিমা খাতুন (১৬) বিত্তবানদের বাড়িতে গরিব পিতা গৃহপরিচারিকার কাজ দেন-মেয়ের মায়ের নিরাপত্তার জন্য। ওই বাড়িতে মানুষরূপী এক নরপশু, যার বিকৃত লালসার শিকার প্রতিবন্ধী রহিমা খাতুন। ধর্ষণকারীর বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পর্কে বিন্দুমাত্র সন্দেহ থাকলেও (ইবহবভরঃ ড়ভ উড়ঁনঃ) বীরদর্পে বেকসুর খালাস পেয়ে যায় অভিযুক্ত ধর্ষক (২৫/৪/১০)।মিরপুরে মেয়েদের উত্ত্যক্তকারী ৭ বখাটে গ্রেফতার (১১/৪/১০)।মানিকগঞ্জে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা (১৩/৪/১০) হবিগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ (১১/৪/১০) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার (১১/৪/১০)। আরও একটি মৃত্যু-একটি সভ্য দেশে বখাটেপনা চলতে পারে না (২৮/৭/৯)।নৈতিকতার চরম অবক্ষয়-এভাবে একটি দেশ চলতে পারে না (১৯/৩/১০)। সিলেটের শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এ্যানির আত্মহত্যা (১৩/৪/১০)। খোরপোষের মামলা করায় ছুরিকাঘাত (সিলেট) (১৩/৪/১০)।বড় বোনকে আটকে ছোট বোনকে গণধর্ষণ, ২০ ঘর লোক নিশ্চুপ। ধর্ষকের লিডার খিলগাঁও থানা কৃষক লীগের সভাপতির ছেলে (২১/৩/১০)।


    পাবনার সুজানগর এলাকার নারায়ণপুর গ্রামে প্রথম শ্রেণীর এক ছাত্র (৭) ধর্ষণের শিকার হয়েছে (১/৬/১০)। রাজধানীর ইডেন কলেজের ১০-১২ জন ছাত্রীকে পুলিশ লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। চিকিত্সকের হাতে ইডেনের ছাত্রী নিপীড়নের প্রতিবাদের আয়োজন করার কর্মসূচি পালন করার সময় তারা লাঞ্ছিত হয় (৩/৬/১০)।এক কিশোরীর মৃত্যু, বখাটেপনার শেষ কোথায়? সম্পাদকীয় (৬/৬/১০)।ইডেনের শিক্ষার্থীরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যৌন হয়রানির তদন্ত ও উপযুক্ত বিচারের দাবি করেছেন (৭/৬/১০)।যৌন হয়রানি প্রসঙ্গে একজনের উক্তিশুধুই দেহের আকৃতিতে তারা মানুষ মনুষ্যত্বের বিচারে তারা অমানুষ (৮/৬/১০)।রাজধানীর জুরাইনে ফারজানা শ্বশুরের কাছে আশ্রয় চেয়েও পাননি আশ্রয়। স্বামীর বহুমুখী নির্যাতন এবং পরকীয়া প্রেমের জ্বালাতন সইতে না পেরে দুই শিশুসন্তানসহ বিষপানে আত্মহত্যা করেছেন। মা ও দুই শিশুসন্তানের আত্মহত্যার পেছনে শ্বশুর পরিবারের প্রায় সবাই জড়িত ছিল। শিশুদের দেয়াল লিখন, দ্বিতীয় স্ত্রীকে মেনে নেয়ার সরকারি স্ট্যাম্পে দস্তখত এবং বাড়ি ছাড়ার কথাও ওই দলিলে লেখা ছিল পুলিশের হুমকি-ধমকির মাধ্যমে এই কাজ সমাধান করে শ্বশুর (ছেলের বাবা) নিজেই। সমাজ বিজ্ঞানীরা এই বর্বরোচিত ঘটনাকে জাহেলিয়াতের যুগের সঙ্গে তুলনা করেছেন। এই বর্বরোচিত ঘটনা গোটা রাষ্ট্রকে কাঁপিয়েছে। ঘটনার স্পট জুরাইন (১৩/৬/১০)।

    লিঙ্গ বৈষম্যপূর্ণ, অতি মাত্রায় রাষ্ট্রীয় ব্যবস্থাপনার শিথিলতা কারণেই জুরাইনে প্রভাবশালী সাংবাদিকের বাড়িতে দুই শিশুসন্তানসহ মা রীতাকে বিষপানে আত্মহননের পথ বেছে নিতে হয় (১৩/৬/১০)। নোয়াখালীতে শিশু ও ছাত্রীসহ পরিবারের তিনজন এসিডদগ্ধ (১৭/৬/১০)।বখাটেপনার কারণে নাটোরে স্কুলছাত্রীর লেখাপড়া বন্ধ (২৬/৬/১০)।উত্তরা থানার দক্ষিণ খান-গৃহবধূর মুখে বিষ, হাসপাতালে রেখে পালিয়েছে স্বামী (৫/৭/১০)।উত্তরায় গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার, নবাবগঞ্জে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী গ্রেফতার (৮/৭/১০)।নগরে শিশু গৃহপরিচারিকাসহ ৫ জনের অস্বাভাবিক মৃত্যুএর মধ্যে দুজন গৃহবধূর লাশসহ রুমানা নামের এক গৃহপরিচারিকাও রয়েছে (২৩/৭/১০)। কোনো এক রসিকজন বলে বসলগৃহবধূরা ক্ষমতায় অথচ দেশের গৃহবধূরা নিরাপত্তাহীনতায় ভুগছেএ দুঃখ ঢাকি কীভাবে। কলঙ্কের বোঝা জাতির ঘাড়ে এসে পড়ছেএ জন্য দায়ী তো সরকারই। সিরাজগঞ্জে ৫ বছরের এক শিশুকে একা পেয়ে মমিন নামে এক নরপশু অবুঝ শিশুর ওপর পাশবিক নির্যাতন চালায়, সিরাজগঞ্জের হাসপাতালে শিশুর স্বাস্থ্যের চরম অবনতি ঘটেছে বলে ডাক্তার জানান (২৩/৭/১০)। পাষণ্ড স্বামী ফুটন্ত গরম পানি ঢেলে দিয়েছে স্ত্রী নিলুফারের শরীরে। ৮০ শতাংশ শরীর ঝলসে গেছে নিলুফার। অবশেষে হাসপাতালের বার্ন ইউনিটে মৃত্যু (৭/৭/১০)।

    ইডেন কলেজের ছাত্রী খুন। ছাত্রীকে মিরপুর বাসায় ঢুকে ছুরি মেরে ক্ষতবিক্ষত করে হত্যা করা হয়। আত্মস্বীকৃত খুনি এই কর্মকাণ্ডের জন্য নিজেই পুলিশের কাছে ধরা দেন কবির নামে এই নরপশু (১৬/৭/১০)।লালমনির হাটে স্বামীর হাতে স্ত্রী খুন (১৭/৭/১০)। টাঙ্গাইলে আরেক নরপশু গৃহবধূর গায়ে ফুটন্ত পানি ঢেলে দিল (১৫/৭/১০)।শামপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা। স্বামীর হাতে স্ত্রী খুন ঢাকার লালমাটিয়ায় (১৭/৭/১০)। ঢাকার ধামরাইয়ে এক মাদ্রাসার ছাত্রী ধর্ষিত হয়েছে। ধর্ষকের জরিমানার টাকা ভাগাভাগি (২৭/৭/১০)।


    উল্লিখিত বর্বরোচিত ঘটনা মাত্র দুটো জাতীয় দৈনিকে ছাপা হয়েছে। আলামতে স্পষ্ট প্রতীয়মান হয়, মধ্যযুগীয় বর্বরতার দিকে যাচ্ছে দেশ। যে রাষ্ট্র নারী ও শিশুর অভিভাবকত্ব নিতে ব্যর্থ হয়তাহলে তারা দেশ চালাবে কীভাবে? ভাবতে হয় কোথায় আমরা বসবাস করছি? এটা কি সভ্য সমাজ না অসভ্য সমাজ? আমাদের সবার বিবেকে কি পচন ধরেছে? ভাবনায় আসে এসব কথাও। একটি বৃহত্তম মুসলিম রাষ্ট্রের যাদের ধর্মগ্রন্থ আল কোরআন। যে কাজগুলো সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে সেই ধর্মে, সেই ধর্মকেও বিশ্বের দরবারে কথিত কর্মকাণ্ড দ্বারা দূষিত করছি। ইহকাল অস্থায়ী-পরকাল স্থায়ীএ কথা মনে রাখলে পাপ কাজ করা যায় না।


    বিশ্বের কোনো ধর্ম অনৈতিক কোনো কাজকে স্বীকৃতি দেয়নি, বলেছে এটা পাপ এবং ঘৃণিত কাজ। বাংলাদেশসহ বিশ্বের ১৬০ কোটি মানুষের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআনের দুটি শব্দমালা দিয়ে নিবন্ধটি শেষ করব। আল্লাহ বলেছেন, তোমরা সীমা লঙ্ঘনকারীদের নির্দেশ মেন না, যারা দুনিয়ায় বিপর্যয় সৃষ্টি করে, কিন্তু সংশোধন করে না (সুরা : শুআরা ১৫১-১৫২)।আর তিনিই আজ জাতিকে ধ্বংস করে দিয়েছেন এবং ছামুদ জাতিকেও ছাড়েননি। পূর্বে নুহের জাতিকেও নিশ্চয়ই তারাও জালিম ছিল, উত্পাটিত আবাসকে উল্টিয়ে দিয়েছেন। আচ্ছন্নকারীদের আরও আচ্ছন্ন করল (সুরা : আননাজ্জ ৫০, ৫১, ৫২ ও ৫৪)। আমরা স্ব-স্ব কর্মকাণ্ড দ্বারা নিজেদের ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছি। নিজেরা ভালো হয়ে গেলে এবং শাসক প্রকৃত শাসকের (ন্যায়বিচার) মতো কাজ করলে দেশটা ভালো হতে সময় লাগার কথা নয়। দীর্ঘ সময় কুসংস্কৃতি কোনো দেশে বিরাজমান থাকলে, সে দেশটির ভাগ্য বিপর্যয় ঘটবেই। বাংলাদেশ কি সেদিকে যাচ্ছে?

    লেখক : হা রু ন - আ র - র শি দ
    সমাজ বিশ্লেষক, গবেষক, গ্রন্থকার এবং কলামিস্ট
    Last edited by pcgamer; July 26th, 2011 at 00:14.

  2. #2
    Member
    • Reventon's Gadgets
      • Motherboard:
      • Gigabyte H67MA-D2H
      • CPU:
      • Intel Core i5 2400 3.1 ghz.
      • RAM:
      • 4 GB DDR3 1600 BUS CL7 OCZ FATALITY EDITION
      • Hard Drive:
      • WD CAVIER BLACK 1 TB
      • Graphics Card:
      • Sapphire AMD 7870 GHZ edition
      • Display:
      • PHILIPS 224EL LED 1080p HDMI+DVI
      • Sound Card:
      • ON BOARD
      • Speakers/HPs:
      • 4:1 creative inspire
      • Keyboard:
      • a4 tech
      • Mouse:
      • a4 tech
      • Power Supply:
      • COOLER MASTER SILENT PRO 600W
      • Optical Drive:
      • Samsung.
      • Operating System:
      • win 7
      • Comment:
      • should be better
      • Console:
      • 16
    Reventon's Avatar
    Join Date
    Sep 2009
    Location
    Moghbazar
    Posts
    1,765

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    নিজেরা ভালো হয়ে গেলে এবং শাসক প্রকৃত শাসকের (ন্যায়বিচার) মতো কাজ করলে দেশটা ভালো হতে সময় লাগার কথা নয়। দীর্ঘ সময় কুসংস্কৃতি কোনো দেশে বিরাজমান থাকলে, সে দেশটির ভাগ্য বিপর্যয় ঘটবেই। বাংলাদেশ কি সেদিকে যাচ্ছে?

    ---------- Post added at 23:14 ---------- Previous post was at 23:13 ----------

    good to see consciousness among gamers....

  3. #3
    Member
    • [email protected]'s Gadgets
      • Motherboard:
      • Gigabyte Z97x-UD3H-BK
      • CPU:
      • Intel Core i5 4690k OC to 4.5Ghz
      • RAM:
      • G Skill 16 GB DDR3 2200MHz
      • Hard Drive:
      • 256GB Samsung 850 Evo SSD + 2 TB WD Black
      • Graphics Card:
      • Asus Geforce 970 4GB
      • Display:
      • Asus 21.5 inch IPS monitor
      • Speakers/HPs:
      • Audioengine A2 plus Dayton 8 inch subwoofer
      • Keyboard:
      • Logitech K120
      • Mouse:
      • Logitech G500s
      • Controller:
      • Original Microsoft Xbox One wired controller
      • Power Supply:
      • EVGA G2 750W 80 plus Gold
      • Operating System:
      • Windows 8.1 Pro x64
    Tom@L's Avatar
    Join Date
    Jul 2008
    Location
    San Francisco, USA
    Posts
    6,495

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    ai 2 dol jotodin thakbe, desh jahanname jaabe. It is absolute necessity that people of BD wakes up ..........

  4. #4
    Member
    • Uchiha Obito's Gadgets
      • Motherboard:
      • ASUS P7H55M
      • CPU:
      • RAM:
      • ADATA XPG 1600MHZ 2GB + Twinmost Piano Black 2GB + 2GB = 5GB in Total
      • Hard Drive:
      • Samsung 1TB F1 32MB Cache || Western Digital External 160GB Speed edition HDD
      • Graphics Card:
      • Gigabyte Geforce 560 Ti Oced Edition
      • Display:
      • SAMSUNG SA300B 21.5" 1080p Monitor For PC and LG 2043T 20" for PlayStaion 3
      • Sound Card:
      • Built in
      • Speakers/HPs:
      • Altec lansing VS series 2:1 Speaker For PC and Microlab for PlayStation 3
      • Keyboard:
      • Logitech G110 backlit gaming Keyboard
      • Mouse:
      • A4Tech X7
      • Controller:
      • 3 x XBOX 360 Controller and One Dualshock 3 and Some generic Controllers
      • Power Supply:
      • DELTA POWER 650 WATT with 89% efficiency with 56 amps available on +12V rails
      • Optical Drive:
      • 1 x Samsung DVD-RW
      • USB Devices:
      • Transcend 16GB JetFlash 700
      • UPS:
      • PC Power 1200VA for PC and OVO 600 VA for PlayStation 3
      • Operating System:
      • Windows 7 x64 + Linux x64
      • Benchmark Scores:
      • Didn't see till now.
      • Comment:
      • RIG OK and Console Awesome.
      • ISP:
      • BTCL ADSL 512kbps, 1mbps
      • Download Speed:
      • 60KB/s and 120KB/s
      • Upload Speed:
      • Secret
    Uchiha Obito's Avatar
    Join Date
    Sep 2008
    Location
    Mymensingh, Bangladesh.
    Posts
    9,037

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Let me say one thing, these cases are only ~15-20% true. In most cases, it is a false case made by Female family to extract money from Male family.

  5. #5
    Member
    • Dhumketu's Gadgets
      • Motherboard:
      • Gigbyte X58 USB 3.0
      • CPU:
      • Intel Core i7 920 Nehalem 2.66GHz L3 8MB cache Quad Core
      • RAM:
      • 8 GB DDR 3 1600 MHz
      • Hard Drive:
      • WD 500 GB
      • Graphics Card:
      • MSI NVDIA GTX 760 4 GB
      • Display:
      • SONY Bravia 20" LCD
      • Sound Card:
      • Built-in
      • Controller:
      • Razer Onza TE
      • Power Supply:
      • Gigabyte 600 Watt
      • Optical Drive:
      • HP SATA DVD-Writer
      • UPS:
      • Rahimafrooz 1000 VA
      • Operating System:
      • Windows 7, Ubuntu 10.12
      • ISP:
      • Link 3
      • Console:
      • 158
    Dhumketu's Avatar
    Join Date
    Dec 2010
    Location
    Dhaka
    Posts
    1,092

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Sumon Datta View Post
    Let me say one thing, these cases are only ~15-20% true. In most cases, it is a false case made by Female family to extract money from Male family.
    এটা তুমি কী বললা?? অনেক মেয়ে আছে যারা সমাজ কে ভয় পায়। কারণ মেয়ে এর শাস্তি ই বেশি হয়। এজন্য তারা এসব কথা কারো কাছে বলতে পারে না। কয়টা ছেলে আত্মহত্যা করে???? আর ফতয়া বাজদের কথা বাদ ই দিলাম। মেয়ে গুলাকেই শুধু শাস্তি দেয়।
    আমি শুধু বলবো বাংলাদেশে বেশির ভাগ পুরুষই কোন না কোন ভাবে কোন মেয়ে কে যৌন হয়রানি করতেসে। এগুলার কয়টা ই বা আমরা পত্রিকায় পাই???

    ...পোলাপাইন ভালো হয়ে যাও
    Last edited by Dhumketu; July 26th, 2011 at 06:52.
    Most people think time is like a river, that flows swift and sure in one direction. But I have seen the face of time, and I can tell you, they are wrong. Time is an ocean in a storm. You may wonder who I really am, and why I say this. Come, and I will tell you a tale like none you have ever heard.

  6. #6
    Member
    • Uchiha Obito's Gadgets
      • Motherboard:
      • ASUS P7H55M
      • CPU:
      • RAM:
      • ADATA XPG 1600MHZ 2GB + Twinmost Piano Black 2GB + 2GB = 5GB in Total
      • Hard Drive:
      • Samsung 1TB F1 32MB Cache || Western Digital External 160GB Speed edition HDD
      • Graphics Card:
      • Gigabyte Geforce 560 Ti Oced Edition
      • Display:
      • SAMSUNG SA300B 21.5" 1080p Monitor For PC and LG 2043T 20" for PlayStaion 3
      • Sound Card:
      • Built in
      • Speakers/HPs:
      • Altec lansing VS series 2:1 Speaker For PC and Microlab for PlayStation 3
      • Keyboard:
      • Logitech G110 backlit gaming Keyboard
      • Mouse:
      • A4Tech X7
      • Controller:
      • 3 x XBOX 360 Controller and One Dualshock 3 and Some generic Controllers
      • Power Supply:
      • DELTA POWER 650 WATT with 89% efficiency with 56 amps available on +12V rails
      • Optical Drive:
      • 1 x Samsung DVD-RW
      • USB Devices:
      • Transcend 16GB JetFlash 700
      • UPS:
      • PC Power 1200VA for PC and OVO 600 VA for PlayStation 3
      • Operating System:
      • Windows 7 x64 + Linux x64
      • Benchmark Scores:
      • Didn't see till now.
      • Comment:
      • RIG OK and Console Awesome.
      • ISP:
      • BTCL ADSL 512kbps, 1mbps
      • Download Speed:
      • 60KB/s and 120KB/s
      • Upload Speed:
      • Secret
    Uchiha Obito's Avatar
    Join Date
    Sep 2008
    Location
    Mymensingh, Bangladesh.
    Posts
    9,037

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Dhumketu View Post
    এটা তুমি কী বললা?? অনেক মেয়ে আছে যারা সমাজ কে ভয় পায়। কারণ মেয়ে এর শাস্তি ই বেশি হয়। এজন্য তারা এসব কথা কারো কাছে বলতে পারে না। কয়টা ছেলে আত্মহত্যা করে???? আর ফতয়া বাজদের কথা বাদ ই দিলাম। মেয়ে গুলাকেই শুধু শাস্তি দেয়।
    আমি শুধু বলবো বাংলাদেশে বেশির ভাগ পুরুষই কোন না কোন ভাবে কোন মেয়ে কে যৌন হয়রানি করতেসে। এগুলার কয়টা ই বা আমরা পত্রিকায় পাই???

    ...পোলাপাইন ভালো হয়ে যাও
    I am not saying that on any information. I have seen it with my eyes. My uncle is an attorney and he said, that type of case comes in court and most of them are false, but women get the upper hand because of that bad law policy in our country and extract money from male.

    But there are true ones too and once they are distinguished then there will be right judgement otherwise not.

  7. #7
    Member
    • Dhumketu's Gadgets
      • Motherboard:
      • Gigbyte X58 USB 3.0
      • CPU:
      • Intel Core i7 920 Nehalem 2.66GHz L3 8MB cache Quad Core
      • RAM:
      • 8 GB DDR 3 1600 MHz
      • Hard Drive:
      • WD 500 GB
      • Graphics Card:
      • MSI NVDIA GTX 760 4 GB
      • Display:
      • SONY Bravia 20" LCD
      • Sound Card:
      • Built-in
      • Controller:
      • Razer Onza TE
      • Power Supply:
      • Gigabyte 600 Watt
      • Optical Drive:
      • HP SATA DVD-Writer
      • UPS:
      • Rahimafrooz 1000 VA
      • Operating System:
      • Windows 7, Ubuntu 10.12
      • ISP:
      • Link 3
      • Console:
      • 158
    Dhumketu's Avatar
    Join Date
    Dec 2010
    Location
    Dhaka
    Posts
    1,092

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Sumon Datta View Post
    I am not saying that on any information. I have seen it with my eyes. My uncle is an attorney and he said, that type of case comes in court and most of them are false, but women get the upper hand because of that bad law policy in our country and extract money from male.

    But there are true ones too and once they are distinguished then there will be right judgement otherwise not.
    Oh you are saying about black-mailing..but it happens usually in upper class and they are rare cases.
    Most people think time is like a river, that flows swift and sure in one direction. But I have seen the face of time, and I can tell you, they are wrong. Time is an ocean in a storm. You may wonder who I really am, and why I say this. Come, and I will tell you a tale like none you have ever heard.

  8. #8
    Member
    • Uchiha Obito's Gadgets
      • Motherboard:
      • ASUS P7H55M
      • CPU:
      • RAM:
      • ADATA XPG 1600MHZ 2GB + Twinmost Piano Black 2GB + 2GB = 5GB in Total
      • Hard Drive:
      • Samsung 1TB F1 32MB Cache || Western Digital External 160GB Speed edition HDD
      • Graphics Card:
      • Gigabyte Geforce 560 Ti Oced Edition
      • Display:
      • SAMSUNG SA300B 21.5" 1080p Monitor For PC and LG 2043T 20" for PlayStaion 3
      • Sound Card:
      • Built in
      • Speakers/HPs:
      • Altec lansing VS series 2:1 Speaker For PC and Microlab for PlayStation 3
      • Keyboard:
      • Logitech G110 backlit gaming Keyboard
      • Mouse:
      • A4Tech X7
      • Controller:
      • 3 x XBOX 360 Controller and One Dualshock 3 and Some generic Controllers
      • Power Supply:
      • DELTA POWER 650 WATT with 89% efficiency with 56 amps available on +12V rails
      • Optical Drive:
      • 1 x Samsung DVD-RW
      • USB Devices:
      • Transcend 16GB JetFlash 700
      • UPS:
      • PC Power 1200VA for PC and OVO 600 VA for PlayStation 3
      • Operating System:
      • Windows 7 x64 + Linux x64
      • Benchmark Scores:
      • Didn't see till now.
      • Comment:
      • RIG OK and Console Awesome.
      • ISP:
      • BTCL ADSL 512kbps, 1mbps
      • Download Speed:
      • 60KB/s and 120KB/s
      • Upload Speed:
      • Secret
    Uchiha Obito's Avatar
    Join Date
    Sep 2008
    Location
    Mymensingh, Bangladesh.
    Posts
    9,037

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Dhumketu View Post
    Oh you are saying about black-mailing..but it happens usually in upper class and they are rare cases.
    Absolutely NO brother, That happens in every class. But you are right one point, Women assault usually happens in lower class families.

  9. #9
    Member
    • Dhumketu's Gadgets
      • Motherboard:
      • Gigbyte X58 USB 3.0
      • CPU:
      • Intel Core i7 920 Nehalem 2.66GHz L3 8MB cache Quad Core
      • RAM:
      • 8 GB DDR 3 1600 MHz
      • Hard Drive:
      • WD 500 GB
      • Graphics Card:
      • MSI NVDIA GTX 760 4 GB
      • Display:
      • SONY Bravia 20" LCD
      • Sound Card:
      • Built-in
      • Controller:
      • Razer Onza TE
      • Power Supply:
      • Gigabyte 600 Watt
      • Optical Drive:
      • HP SATA DVD-Writer
      • UPS:
      • Rahimafrooz 1000 VA
      • Operating System:
      • Windows 7, Ubuntu 10.12
      • ISP:
      • Link 3
      • Console:
      • 158
    Dhumketu's Avatar
    Join Date
    Dec 2010
    Location
    Dhaka
    Posts
    1,092

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Sumon Datta View Post
    Absolutely NO brother, That happens in every class. But you are right one point, Women assault usually happens in lower class families.
    I am not saying about only assaults. I am saying about the whole woman problem in our country. Dont you hear about the corporate sexual harassment?
    *when there is a rape,victim is WOMAN.
    *when there is dowry,victim is WOMAN
    *when there is child-marriage,victim is WOMAN
    *when there is sexual harrassment,victim is WOMAN

    You can add Acid-violence,eve-teasing,Fotwa,suicide(90% are woman)....I am saying that we are not giving our woman enough respect,we dont treat them equally as a man.
    So in the end, the woman are always victims if you take it as a whole.
    Most people think time is like a river, that flows swift and sure in one direction. But I have seen the face of time, and I can tell you, they are wrong. Time is an ocean in a storm. You may wonder who I really am, and why I say this. Come, and I will tell you a tale like none you have ever heard.

  10. #10
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Sumon Datta View Post
    I am not saying that on any information. I have seen it with my eyes. My uncle is an attorney and he said, that type of case comes in court and most of them are false, but women get the upper hand because of that bad law policy in our country and extract money from male.

    But there are true ones too and once they are distinguished then there will be right judgement otherwise not.
    Ask your uncle about all the suicide cases and murder cases. Those are also false? If possible ask an women attorney. Let me tell you,Once I had asked (when I was in khulna) and you will be surprised the know that actual cases is higher then the published result and most of the victimes are women. May be your uncle deal with few cases from upper class and he be be brainwashed by them. See the movie the The Lincoln Lawyer. Here upper class family give false information to his lawyer but the lawyer finds the truth later.

    My uncle is a BCS 1st and started his work as a magistrate/TNO in rural areas. His house has been robbed three times and every time just after he deny to accept the truth. He has nothing left in his house and government transfer him like frequently as his punishment for not being a typical bangladeshi. He is the most suffered of our family, physically damages his lags but still he cannot deny the truth (as he has two daughter ans he always consider what if my daughters are in this situation). If you consider your dear one in the place of the victim then you will understand.

    You never seen harassment in your own eyes of your sister but we saw and we also moved for rural to urban area for the fear of any upcoming danger. You may be born as an upper class family but you should feel the pain off lower class/middle class family.

    Before judging anyting, you should not come up with any statics. The women who murdered after rape are also not the victim?
    Last edited by pcgamer; July 26th, 2011 at 09:45.

  11. #11
    VIP Member KinG SRS's Avatar
    Join Date
    Feb 2008
    Location
    Dhaka
    Posts
    3,063

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Sumon Datta View Post
    Let me say one thing, these cases are only ~15-20% true. In most cases, it is a false case made by Female family to extract money from Male family.
    koi paila ei statistics?

  12. #12

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by [email protected] View Post
    ai 2 dol jotodin thakbe, desh jahanname jaabe. It is absolute necessity that people of BD wakes up ..........
    হুহ! আমাদের রেকর্ড আসে রাজাকারদের-ও ভোট দিয়ে হ্মমতায়ে আনার|
    Why is it whenever someone says 'with all due respect' they really mean 'kiss my a$$'? - Ashley Williams


  13. #13
    Global Moderator
    • Codex's Gadgets
      • Motherboard:
      • Asus P8Z77-V
      • CPU:
      • Intel Core i7 3770k
      • RAM:
      • G.Skill Sniper 2x8G (9-9-9-24 Kits)
      • Hard Drive:
      • Samsung 850 PRO 256G SSD, Geil 512G SSD, HDDs: 2TBx1, 1TBx1, 500Gx1, 165Gx1
      • Graphics Card:
      • Sapphire R9 280x (Dual-x edition)
      • Display:
      • Triple monitors: Samsung S24300B + Dell E2210 x2
      • Sound Card:
      • CEntrance DACport Slim
      • Speakers/HPs:
      • Sennheiser HD598 / FLC 8s
      • Keyboard:
      • Thermaltek Challenger Pro
      • Mouse:
      • Logitech MX Master w/ Razer Goliathus Mid.
      • Controller:
      • Don't have one
      • Power Supply:
      • Inwin 750 watts w/ 80+ Bronze Certification
      • Optical Drive:
      • Asus DRW24B3ST
      • USB Devices:
      • 2TB Seagate External USB 3.0 drive
      • UPS:
      • Mercury 1.2KVA
      • Operating System:
      • Genuine Windows 10 Pro
      • Benchmark Scores:
      • Over nine thousand!
      • Comment:
      • ISP:
      • AntBD + AmberIT Dual Homed
      • Download Speed:
      • ~ 1200 KB/s
      • Upload Speed:
      • ~ 1200 KB/s

    Join Date
    Nov 2008
    Location
    Under your bed.
    Posts
    7,983

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Sumon Datta View Post
    Let me say one thing, these cases are only ~15-20% true. In most cases, it is a false case made by Female family to extract money from Male family.
    ...Stop posting pointless bullcrap like that.

  14. #14
    Member
    • 61ZONE's Gadgets
      • Motherboard:
      • GIGABYTE GA-H55M-S2H
      • CPU:
      • INTEL core i5 650 3.2ghz
      • RAM:
      • 2+2 gb ddr3 1333mhz transcend
      • Hard Drive:
      • 500gb sata samsung F3
      • Graphics Card:
      • It's dead :(
      • Display:
      • LG 1953T 18.5 1360X768
      • Sound Card:
      • Built-in
      • Speakers/HPs:
      • Creative 2:1, a4tech HS-800
      • Keyboard:
      • A4tech
      • Mouse:
      • A4tech x2
      • Controller:
      • normal PS2 like controller
      • Power Supply:
      • value top 500w
      • Optical Drive:
      • 22X DVD R/W Samsung
      • USB Devices:
      • TRANSCEND 8gb+ apacer 4gb
      • UPS:
      • None
      • Operating System:
      • WINDOWS 7 64 bit
      • Benchmark Scores:
      • ?????
      • Comment:
      • Ja ase tai valo :D
      • ISP:
      • Fibernet
      • Download Speed:
      • Direct 32-40, Torrent 16-24
      • Upload Speed:
      • Console:
      • 128
    61ZONE's Avatar
    Join Date
    Aug 2009
    Location
    A Mental Treatment Center Near Your Location
    Posts
    2,881

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by Sumon Datta View Post
    In most cases, it is a false case made by Female family to extract money from Male family.
    maybe. but its never more then 1-5%. and that means Rare. Unless u have some personal example
    Every hero has a journey. Every journey has an end.


  15. #15
    Member
    • Uchiha Obito's Gadgets
      • Motherboard:
      • ASUS P7H55M
      • CPU:
      • RAM:
      • ADATA XPG 1600MHZ 2GB + Twinmost Piano Black 2GB + 2GB = 5GB in Total
      • Hard Drive:
      • Samsung 1TB F1 32MB Cache || Western Digital External 160GB Speed edition HDD
      • Graphics Card:
      • Gigabyte Geforce 560 Ti Oced Edition
      • Display:
      • SAMSUNG SA300B 21.5" 1080p Monitor For PC and LG 2043T 20" for PlayStaion 3
      • Sound Card:
      • Built in
      • Speakers/HPs:
      • Altec lansing VS series 2:1 Speaker For PC and Microlab for PlayStation 3
      • Keyboard:
      • Logitech G110 backlit gaming Keyboard
      • Mouse:
      • A4Tech X7
      • Controller:
      • 3 x XBOX 360 Controller and One Dualshock 3 and Some generic Controllers
      • Power Supply:
      • DELTA POWER 650 WATT with 89% efficiency with 56 amps available on +12V rails
      • Optical Drive:
      • 1 x Samsung DVD-RW
      • USB Devices:
      • Transcend 16GB JetFlash 700
      • UPS:
      • PC Power 1200VA for PC and OVO 600 VA for PlayStation 3
      • Operating System:
      • Windows 7 x64 + Linux x64
      • Benchmark Scores:
      • Didn't see till now.
      • Comment:
      • RIG OK and Console Awesome.
      • ISP:
      • BTCL ADSL 512kbps, 1mbps
      • Download Speed:
      • 60KB/s and 120KB/s
      • Upload Speed:
      • Secret
    Uchiha Obito's Avatar
    Join Date
    Sep 2008
    Location
    Mymensingh, Bangladesh.
    Posts
    9,037

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Quote Originally Posted by KinG SRS View Post
    koi paila ei statistics?
    This is reality. Some brutal things happen in these case. And at the inside know these incredible things always stay closed to normal people that's why many don't know. I am not taking any side, just posting the originality and also an formally educated person won't do these unearthly things for sure, that's why education is needed.

  16. #16
    Member
    • [email protected]'s Gadgets
      • Motherboard:
      • Gigabyte Z97x-UD3H-BK
      • CPU:
      • Intel Core i5 4690k OC to 4.5Ghz
      • RAM:
      • G Skill 16 GB DDR3 2200MHz
      • Hard Drive:
      • 256GB Samsung 850 Evo SSD + 2 TB WD Black
      • Graphics Card:
      • Asus Geforce 970 4GB
      • Display:
      • Asus 21.5 inch IPS monitor
      • Speakers/HPs:
      • Audioengine A2 plus Dayton 8 inch subwoofer
      • Keyboard:
      • Logitech K120
      • Mouse:
      • Logitech G500s
      • Controller:
      • Original Microsoft Xbox One wired controller
      • Power Supply:
      • EVGA G2 750W 80 plus Gold
      • Operating System:
      • Windows 8.1 Pro x64
    Tom@L's Avatar
    Join Date
    Jul 2008
    Location
    San Francisco, USA
    Posts
    6,495

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    koi mohiuddin na bolsilo ai desh er manush onek bhalo. baire law and order strong bole ora thik ase but bd te manush amnei bhalo ^_^

    jaihok women der kom torture kora hoy na ai deshe karon aita normal. Rastai meyera hatlei to chelera gaan gaya shuru kore, takai thaake. So ki r korba .........

  17. #17
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    আসলে বাংলাদেশের মেয়েদের কোন সহ্য ক্ষমতা নাই, ধর্ষণ এর মত অল্প ব্যাপারাই তারা আত্মহত্যা করে। তাই তারা @Sumon Datta এর মত মানুষের statics এ জায়গা পায় না,কারন ওই মানুষ গুলা সবদোষ মেয়েদের দিতে চায়। তাই ওদের মেরে গাছে ঝুলাইলে প্রবলেম নাই।
    Click image for larger version. 

Name:	Untitled-1.jpg 
Views:	9 
Size:	93.1 KB 
ID:	10689 (আজকের নয়াদিগন্ত )

    প্রতিবাদ করলে পিটানও যাবে। যেমন ফুলবাড়িতে যৌন নির্যাতনের প্রতিবাদ করে থানায় অভিযোগ দিতে গেলে থানার সামনেই সন্ত্রাশিরা পিটিয়েছে পুরা পরিবারকে (আজকের ইত্তেফাক)

  18. #18
    VIP Member
    • EBL.Mantis's Gadgets
      • Motherboard:
      • Gigabyte Z77-HD3
      • CPU:
      • Core i7 2600 @ 4 Ghz Turbo
      • RAM:
      • Corsair Vengeance 8GB DDR3 1600 XMP
      • Hard Drive:
      • Samsung F3 1TB & 500 GB F3
      • Graphics Card:
      • Asus 5670 DDR3 1GB
      • Display:
      • Dell ST2210 22" LCD
      • Sound Card:
      • Xonar D2X
      • Speakers/HPs:
      • Creative 2.1
      • Keyboard:
      • Genius
      • Mouse:
      • A4 Tech
      • Power Supply:
      • Delta 650 Watt 80+
      • UPS:
      • Rahimafrooz Ion 1500 KVA Sine Wave
      • Operating System:
      • Windows 7 64 bit
      • ISP:
      • BTCL
      • Download Speed:
      • 100+ KB per second
      • Upload Speed:
      • 25-30 KB per second
    EBL.Mantis's Avatar
    Join Date
    Feb 2008
    Posts
    1,489

    Default Re: বাংলাদেশের নারী নির্যাতনের ভয়ঙ্কর রূপ

    Punishment needs to be given swiftly and severly.... We often tell that death penalty is not required or people deserve to get a second chance.... but i think for people who rape childs and girls and then torture them, kill them they deserve to get their di*ks cutt off and heads chopped off.... the execution should be done in the open so that people see what happens to rapists...we also need to setup modern crime investigation labs... where we can test DNA as fast as possible...

Similar Threads

  1. Replies: 22
    Last Post: July 20th, 2011, 12:59
  2. Replies: 0
    Last Post: July 5th, 2011, 19:22
  3. Replies: 8
    Last Post: February 15th, 2011, 16:51
  4. Replies: 19
    Last Post: January 17th, 2011, 06:55

Tags for this Thread

Posting Permissions

  • You may not post new threads
  • You may not post replies
  • You may not post attachments
  • You may not edit your posts
  •  
Page generated in 0.57274 seconds with 15 queries.