User Tag List

Page 1 of 3 1 2 3 LastLast
Results 1 to 20 of 60

Thread: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

  1. #1
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা - ইসলামে কঠোরভাবে নিষিদ্ধ

    Guys don't blame me for posting this. I found this here http://www.facebook.com/event.php?eid=183580885014089

    ইসলাম একটি পুর্নাঙ্গ জীবন বিধান। সুতরাং এখানে যেমন কোন নব্যপ্রথার স্থান নেই তেমনি নব্যপ্রথা উদ্ভাবনের কোন সুযোগ নেই। কেননা আল্লাহ তার দ্বীন কে পুর্নাঙ্গতা দান করেছেন।

    ► আজ তোমাদের জন্য তোমাদের দ্বীন পূর্ণাঙ্গ করলাম ও তোমাদের প্রতি আমার অনুগ্রহ সম্পূর্ন করলাম এবং ইসলামকে তোমাদের দ্বীন রূপে মনোনীত করলাম ( সূরা মায়েদা-৩)

    ইসলাম এমন এক নিঁখুত জীবন ব্যবস্থা যা মানুষের জাগতিক ও পরলৌকিক সাফল্য নিশ্চিত করে। ইসলাম মানুষের পরলৌকিক সাফল্য নিশ্চিত করে জাগতিক প্রয়োজনকে উপেক্ষা না করেই।

    ► আল্লাহ তোমাকে যা দিয়েছেন তা দ্বারা আখিরাতের আবাস অনুসন্ধান কর এবং দুনিয়া হতে তোমার অংশ ভুলিও না..(সূরা কাসাস-৭৭)

    ইসলাম এমন এক জীবন ব্যবস্থা যা মানুষের কোন প্রয়োজনকে যেমন উপেক্ষা করে না , তেমনি কোন প্রয়োজনকে শরীয়া বিধানের সীমারেখা অতিক্রম করারও অনুমতি দেয় না। ইসলাম যেমন সন্ন্যাস-ব্রত সমর্থন করে না তেমনি নিখাদ বস্তুবাদও সমর্থন করে না।

    ► এভাবে আমি তোমাদেরকে এক মধ্যপন্থী জাতিরূপে প্রতিষ্ঠিত করেছি যাতে তোমরা মানব জাতির জন্য সাক্ষীস্বরূপ এবং রাসুল তোমাদের জন্য সাক্ষীস্বরূপ হবে ..( সূরা বাকারা -১৪৩)

    মুসলিমদের মাঝে কুর'আন ও সুন্নাহ থাকা সত্ত্বেও কিভাবে তারে আল্লাহ প্রদত্ত সম্মানিত জীবন (উপরে বর্ণিত আয়াত অনুযায়ী ) ত্যাগ করে গ্লানিকর জীবন বেছে নিয়েছে ? একসময়ে অর্ধ-বিশ্ব শাসনকারী মুসলিম সমাজ আজ কেন সর্বত্র নিষ্পেষিত? সঠিক পথনির্দেশনা পাবার পরও কেন আজ তারা অধঃপতিত এক জাতিতে রূপান্তরিত ? এই প্রশ্নের উত্তর পাওয়া যাবে, রাসুলের(সা.) হাদিসে।

    ►তোমরা তোমাদের পূর্ববর্তীগণের অনুকরণ করবে (হুবহু), তারা যদি (গুঁই সাপ সদৃশ প্রাণীর) গর্তে প্রবেশ করে তোমরাও তেমনি করবে । আমরা (সাহাবীগ্ণ) জিজ্ঞাসা করলাম , ‘হে আলাহর রাসুল(সা.)! এরা কি ইহুদি ও নাসারারা? ’ তিনি (সা.) বললেন, ‘তবে আর কারা?’ ” –(বুখারী, মুসলিম)

    এটা কোন গোপনীয় ব্যাপার নয় যে, কিছু ইহুদী ও খ্রীস্টান , মুসলিম উম্মাহর নীতি ও নৈতিকতা ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত। তারা তাদের এই পরিকল্পনা বাস্তবায়নে সনয়, অর্থ ব্যয় করে চলেছে। তারা তাদের উদ্দেশ্য বাস্তবায়নে পুরোপুরি সফল হয়েছে। আল্লাহর অমোঘ নীতি , যে পরিশ্রম করবে সে ফল পাবে আর যেমন কর্ম তেমন ফল।

    আমরা যদি কিছু সময় পিছনে ফিরে তাকাই, তবে দেখতে পাব, সমাজে এক সময় নীতি ও নৈতিকতার মূল্য ছিল সীমাহীন । লজ্জাশীলতা ও শুদ্ধতা ছিল সমাজের প্রথা। কোন অপরিচিত মেয়ের সাথে রাস্তায় বের হবার চেয়ে পিঠে বিশাল ভার বহন করা একটা ছেলের জন্য ছিল অধিকতর সহজ। আর মেয়েদের ক্ষেত্রে তা চিন্তা করারও অবকাশ ছিল না। অথচ লক্ষ্য করুন , সেই অবস্থা থেকে আজ আমরা কোথায় এসে পৌছেছি! এরই বাস্তব নমুনা “ভ্যালেন্টাইন্স ডে” যার নামকরণ করা হয়েছে “ভালবাসা দিবস” যাতে ছদ্মনামের আড়ালে সরল, পূণ্যবান , নিষ্কলঙ্ক মানুষদের বিপথগামী করা যায়। পূণ্যের মোড়কে পাপাচারের এই প্রসার শয়তানের বহু পুরনো কূটচালেরই অংশ। শয়তান একইভাবে প্রতারণার আশ্রয় নিয়েছিল আদম(আ.) ও হাওয়া(আ.)-এর সাথে যা বর্ণিত হয়েছে কুর'আনে

    ► সে(শয়তান) তাদের উভয়ের নিকট শপথ করে বলল, আমিতো তোমাদের হিতাকাঙ্ক্ষীদের একজন –(সূরা আরাফ-১২১)

    ►ভ্যালেন্টাইন্স ডে◄র ইতিহাস যতটুকূ জানতে পারা যায়, খ্রীস্টীয় তৃতীয় শতাব্দীতে যখন রোমানরা খ্রীস্টানদের দখলে আসে তখন রোমান সম্রাট দ্বিতীয় ক্লডিয়াস সৈন্যদের বিয়ের উপর নিষেধাজ্ঞা জারি করেন। ভ্যালেন্টাইন নামক একজন খ্রীস্টান ধর্মযাজক এর বিরোধিতা করেন এবং তিনি গোপনে সৈন্যদের বিয়ের ব্যবস্থা করেন। এই ঘটনা প্রকাশ পেলে তাকে বন্দী করা হয়। জেলে বন্দী থাকে অবস্থায় তিনি গোপনে কারারক্ষীর মেয়ের প্রেমে পড়েন কেননা খ্রীস্টান ধর্মমতে খ্রীস্টান ধর্মযাজকরা কখনো বিয়ে করতে পারেন না বা কোন মেয়ের সাথে সম্পর্ক রাখতে পারেন না । পরবর্তীতে সম্রাট তাকে মুক্তির এই শর্তে দেন যে, তাকে খ্রীস্টান ধর্ম ত্যাগ করে রোমানদের পৌত্তলিক ধর্ম গ্রহণ করতে হবে এবং তার মেয়েকে বিয়ে করতে হবে। কিন্তু ভ্যালেন্টাইন তার প্রস্তাব অগ্রাহ্য করেন এবং খ্রীস্টান ধর্মে অটুট থাকেন। অবশেষে ১৪ই ফ্রেব্রুয়ারী তার মৃত্যুদন্ড কার্যকর হয়।

    ►ভ্যালেন্টাইন্স ডে◄ সম্পর্কে আরেকটি সূত্র হতে জানা যায় যে, পৌত্তলিক(অগ্নি উপাসক) রোমের পৌরাণিক কাহিনীতে রোমিউলাস নামক এক ব্যক্তি ছিল। একদা রোমিউলাস নেকড়ের দুধ পান করায় অসীম শক্তি ও জ্ঞানের অধিকারী হয়ে প্রাচীন রোমের প্রতিষ্ঠা করেন। রোমানরা এই পৌরাণিক কাহিনীকে কেন্দ্র করে ১৫ই ফ্রেব্রুয়ারী উৎসব পালন করত। উৎসবের দিন তারা একটি কুকুর ও একটি পাঠা বলি দিত। দুজন শক্তিশালী যুবক বলির রক্ত সারা গায়ে মাখতো এবং পরে তা দুধ দিয়ে ধুয়ে ফেলত। অত:পর সেই দুই শক্তিশালী যুবকের নেতৃত্বে শহরে প্যারেড অনুষ্ঠিত হতো। সেই দুই যুবক তাদের হাতে থাকা চামড়ার রশি দিয়ে সম্মুখে আগত যে কাউকে আঘাত করত। রোমান নারীরা এই আঘাত আনন্দচিত্তে গ্রহণ করতো। কেননা তারা বিশ্বাস করত, এর ফলে তারা ভবিষ্যতে বন্ধ্যাত্ব থেকে রক্ষা পাবে, আর বন্ধ্যা মহিলারা তাদের অনুর্বরতা থেকে মুক্তি পাবে। তাদের উৎসবের আরেকটি অংশ ছিল বিবাহযোগ্যা নারীদের নাম লিখে কতগুলো কাগজের টুকরো রাখা হবে। অত:পর, যে ব্যক্তি, যে নামের টুকরো তুলত সেই মেয়েটির সাথেই পরবর্তী এক বছর কাটাতো । এই এক বছর তারা পরস্পরকে যাচাই করার সময় পেত।পরবর্তী বছরের এই একই দিনে হয় তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হতো নতুবা একই নিয়মে নতুন সঙ্গী গ্রহণ করত। পরবর্তীতে রোমানরা খ্রীস্টানদের দখলে আসে এবং তাদের অনেকেই খ্রীস্টধর্ম গ্রহণ করে। খ্রীস্টান ধর্মযাজকরা এই অনৈতিক, অশ্লীল বিবাহ-বহির্ভূত ব্যবস্থা বাতিল করেন।

    এই হলো ►ভ্যালেন্টাইন্স ডে◄ র ইতিহাস যা আমাদের যুব সমাজের অনেকেরই অজানা । অজ্ঞতাবশত তারা এই উৎসবে অংশ নিচ্ছে উপহার, কার্ড, লাল-গোলাপ বিনিময়ের মাধ্যমে, প্রেয়সীর সাথে লাল পোষাক পরিধান করে সাক্ষাৎ করে। এমনকি এই দিনটিকে পাশ্চাত্য সমাজে এতটাই গুরুত্বের সাথে বিবেচনা করা হয় যে, যদি কোন ব্যক্তি এই দিনটিকে বেমালুম ভুলে যায়, তবে তাকে প্রকৃত প্রেমিক হিসেবে বিবেচনা করা হয় না।

    অথচ মুসলিম হিসেবে আমাদের জানা অবশ্য কর্তব্য যে, ►ভ্যালেন্টাইন্স ডে◄ কাফিরদের উদ্ভাবিত উৎসব। যা একজন মুসলিমের অবশ্য পরিত্যাজ্য।

    অমুসলিমদের উৎসব মুসলিমদের সংষ্কৃতিতে প্রবেশের কোন সুযোগ নেই। আল্লাহ সুব্হানাহুতায়ালা বলেন:

    ►তোমাদের প্রত্যেকের জন্যই আমি একটি নির্দিষ্ট বিধান এবং সুপষ্ট পথ নির্ধারণ করেছি.. (সূরা মায়িদাহ-৪৮)

    ►প্রতিটি জাতির জন্য আমি ধর্মীয় উপলক্ষ নির্দিষ্ট করে দিয়েছি যা তাদেরকে পালন করতে হয় .. (সূরা হাজ্জ-৬৭)

    ►ভ্যালেন্টাইন্স ডে◄ পালন করার অর্থ হলো পৌত্তলিক রোমান এবং খ্রীস্টানদের অনুকরণ করা। অথচ কাফিরদের (তারা পৌত্তলিক হোক কিংবা আহলে কিতাব হোক) কোন প্রথা বা ইবাদতের সাথে সংশ্লিষ্ট কোন আচরণ অনুকরণ করা হারাম যা কুর'আন, সুন্নাহ এবং ইজমা দ্বারা সুস্পষ্ট প্রমাণিত।

    ►তোমরা তাদের মত হয়ো না, যারা তাদের নিকট স্পষ্ট নিদর্শন আসার পর বিচ্ছিন্ন হয়েছে এবং নিজেদের মধ্যে মতান্তর সৃষ্টি করেছে। তাদের জন্য রয়েছে মহাশাস্তি..(সূরা আলে-ইমরান-১০৫)

    ►যে কেউ কোন সম্প্রদায়ের অনুকরণ করবে, সে তাদেরই অন্তর্ভুক্ত বনে গণ্য হবে..( আহমদ ২/৫০, আবু দাউদ ৪০২১)

    এমনকি আমরা যদি ধরে নিই যে, ►ভ্যালেন্টাইন্স ডে◄ মুসলিমদের উদ্ভাবিত একটি উৎসব, তবুও এতে যোগদানের কোন সুযোগ নেই।

    ► যে দ্বীনের কোন ব্যাপারে নব্যপ্রথার আবির্ভাব ঘটালো সে ধবংস প্রাপ্ত হোক..( বুখারী, মুসলিম)

    আনাস বিন মালিক (রা.) কর্তৃক বর্ণিত নিম্নের হাদিস হতে স্পষ্ট বোঝা যায় যে, ইসলামের আবির্ভাবের পর পূর্বের সকল উৎসব বাতিল হয়ে গেছে এবং কেবল মাত্র ঈদুল আযহা ও ঈদুল ফিতরকে উৎসব হিসেবে ধার্য কবা হয়েছে।

    ►রাসুল(সা.) যখন মদীনায় আসলেন, তখন তাদের দুটি উৎসবের দিন ছিল। তিনি(সা. ) বললেন ‘এ দুটি দিনের তাৎপর্য কি?’ তারা বলল জাহিলিয়াতের যুগে আমরা এই দুই দিন উৎসব করতাম। তিনি(সা.) বললেন, ‘ আল্লাহ তোমাদেরকে এদের পরিবর্তে উত্তম কিছু দিয়েছেন। ইয়াওমুদ্দোহা (ঈদুল আযহা) ও ইয়াওমুল ফিতর ( ঈদুল ফিতর )..(আহমদ, আন-নাসায়ী, আবু দাউদ)

    ভ্যালেন্টাইন্স ডে◄ যা এতদ্বঞ্চলে “ভালবাসা দিবস” নামে পরিচিত, তা মূলত বিবাহ বহির্ভূত অবাধ মেলামেশার দিকে যুব সমাজকে প্রণোদনা দেয়। আর বিবাহ বহির্ভূত এসকল সম্পর্ককেই ইসলাম ব্যভিচার বলে আখ্যায়িত করে। ব্যভিচারের প্রতি আহবান শয়তানের ►ক্লাসিকাল ট্রিকগুলোর◄ একটি।

    ►হে মানুষ! পৃথিবীতে যা কিছু হালাল ও পবিত্র বস্ত আছে তা থেকে তোমরা আহার কর আর শয়তানের পদাংক অনুসরণ করো না। সে তো তোমাদের প্রকাশ্য শত্রু । সে তো তোমাদের নির্দেশ দেয় মন্দ ও অশ্লীল কাজ করতে "...(সূরা বাকারা-১৬৮)

    এছাড়া যা কিছু মানুষকে ব্যভিচারের দিকে প্রলুব্ধ করে, তার সকল পথকেই আল্লাহ নিষিদ্ধ করেছেন:

    ►তোমরা ব্যভিচারের কাছেও যেও না । অবশ্যই এটা অশ্লীল কাজ ও নিকৃষ্ট পন্থা ” (সূরা বনী ইসরাঈল-৩২)

    ►চোখের যিনা হচ্ছে তাকানো, জিহ্বার যিনা হচ্ছে কথা বলা, অন্তর তা কামনা করে এবং পরিশেষে যৌনাঙ্গ একে বাস্তবায়ন করে অথবা পরিত্যাগ করে -( বুখারী, মুসলিম)


    এক শ্রেণীর লোক এই দিনটিকে “সবার জন্য ভালবাসা” এই মূলমন্ত্র বাস্তবায়নের দিন হিসেবে পালন করে। এ দিনটিকে তারা সকল ধর্মীয় বিভেদ দূর করে এক কমন প্ল্যাটফর্মে আসার জন্য বলে। কাফির, মুশরিক, মুসলিম সবাইকে সমানভাবে ভালবাসার কথা প্রচার করে থাকে।

    অথচ, কাফিরদের অন্তরের প্রকৃত অবস্থা আল্লাহ উন্মোচন করে দিয়েছেন এভাবে:

    ►তারা তোমাদের অনিষ্ট করতে ত্রুটি করবে না। যা তোমাদের বিপন্ন করে তাই তারা কামনা করে।তাদের মুখে বিদ্বেষ প্রকাশ পায় এবং তাদের হৃদয় যা গোপন করে, তা আরো গুরুতর। তোমাদের জন্য নিদর্শন বিশদভাবে বিবৃত করেছি, যদি তোমরা অনুধাবন কর। তোমরাই তাদেরকে ভালবাস কিন্তু তারা তোমাদেরকে ভালবাসে না অথচ তোমরা সমস্ত কিতাবে ঈমান রাখ । আর তারা যখন তোমাদের সংস্পর্শে আসে তখন বলে আমরা বিশ্বাস করি, কিন্তু তারা যখন একান্তে মিলিত হয় তখন তোমাদের প্রতি আক্রোশে তাদের নিজেদের আঙ্গুলের অগ্রভাগ কামড়ায়"। -(সূরা আলে-ইমরান: ১১৮-১১৯)

    প্রকৃত ইসলামী আকীদা অনুযায়ী একজন মুসলিমও কখনো কাফিরকে ভালবাসতে পারেন না।

    ►তুমি (হে মুহাম্মদ!) আল্লাহ ও আখিরাতে বিশ্বাসী এমন কোন সম্প্রদায় পাবে না, যারা ভালবাসে আল্লাহ ও তাঁর রাসুলের বিরুদ্ধাচারিগণকে - হউক এই বিরুদ্ধাচারিরা তাদের পিতা, পুত্র, ভাই অথবা জ্ঞাতি-গোত্র"...(সূরা মুযাদিলা-২২)

    কিন্ত তার মানে এই নয় যে, মুসলিমরা অমুসলিমদের সাথে খারাপ ব্যবহার করবে । বা অমুসলিমদের প্রতি কোন দয়া দেখাবে না। আসলে দয়া-মায়া এবং ভালবাসা দুটি ভিন্ন জিনিস । আমরা এ দুয়ের মধ্যে পার্থক্য করতে পারি না বিধায় এই আয়াতের ভুল অর্থ বুঝি। বরং মুসলিমদের ব্যবহার হবে সর্বোত্তম যা দেখে অমুসলিমরা ইসলামের প্রতি আকৃষ্ট হবে।

    ►দ্বীনের ব্যাপারে যারা তোমাদের বিরুদ্ধে যুদ্ধ করে নাই এবং তোমাদেরকে স্বদেশ থেকে বহিষ্কার করে নাই, তাদের প্রতি মহানুভবতা প্রদর্শন ও ন্যায়বিচার করতে আল্লাহ তোমাদেরকে নিষেধ করেন নাই।" -(সূরা মুমতাহিনা-৮)

    ► (পোস্টটি সংগ্রহকৃত। এবং এর মুলভাষা ইংরেজী। The Islamweb article in English, on Valentine's day )

    Last edited by pcgamer; February 13th, 2011 at 12:37.
       16

  2. #2
    Member
    • pollob.codename13's Gadgets
      • Motherboard:
      • Gigabyte G31
      • CPU:
      • Intel Pentium Duel Core E5200 2.5GHz
      • RAM:
      • 1+1 GB DDR2 667 MHz
      • Hard Drive:
      • Hitachi 500GB
      • Graphics Card:
      • Sapphire ATI Radeon HD 4770 GDDR5 512 MB
      • Display:
      • Samsung SyncMaster B2030
      • Sound Card:
      • Realtek built-in
      • Speakers/HPs:
      • csm
      • Keyboard:
      • A4 Tech
      • Mouse:
      • Toshiba
      • Controller:
      • Sonic Dual Shock
      • Power Supply:
      • Normal
      • Comment:
      • I always feel my pc
    pollob.codename13's Avatar
    Join Date
    Sep 2008
    Location
    Lalbag
    Posts
    6,118

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা - ইসল&

    Quote Originally Posted by pcgamer View Post
    Guys don't blame me for posting this.
    why are you saying like that, man .... you did good job by posting those ....
    ekta kotha boli vai .... ekhon muslim der obostha onek kharap ... tai ei dhoroner post dite gele onekei confused feel kore or blaming-er voi kore ....
    but remember, we muslim didn't sign up for caring blaming from a bunch of fool ppl or feeling shy to post real truth of our religion .... jeita shotto bola hoise sheita shahosh koira confident nia bolben
    we have right to say real truth ... we musilm ppl will continue our job by spreading islam .... but ke manbe, ar ke manbe na sheita tar personal bepar ... islam-e kokhonoi force korar kotha bola hoi nai

       7

  3. #3
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা - ইসল&

    Vai jai din kal porchay, Shotti kotha boltay galay mair khabar chance-o thakay. Abar onakai bolba ja nijay prem kortay paray nai tai amader pichonay lagchay .
       2

  4. #4

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা - ইসল&

    Very true, agreed. Emon aro onek bepar ache... jeigulo publicly bolle manush khun kore felbe... na really.

    ---------- Post added at 12:02 ---------- Previous post was at 11:58 ----------

    Quote Originally Posted by pcgamer View Post
    Abar onakai bolba ja nijay prem kortay paray nai tai amader pichonay lagchay .
    Manush ke niye eitai jala... amra ki bolsi je apnara prem-prity koriyen na... ? :\

    Just bolchi je, ei type er DAY gulo palon kora purai illegal a.k.a. bidyat (jeita Rasul Md. koren nai, but amra korchi) or more than that, including 31st, new year (but not new hijri year or bangla year).... that's what I know about it!
       1

  5. #5
    Noblesse Oblige
    • CvP's Gadgets
      • Motherboard:
      • ASUS P8Z77 V Delux
      • CPU:
      • Intel Core i7 3770K @3.9GHz
      • RAM:
      • GSkill TridentX 2x8GB DDR3 @2400MHz
      • Hard Drive:
      • Crucial M4 256GB SSD; WD Caviar Black 2TB; Hitachi 250GB; Samsung S3 1.5TB; Hitachi 2TB
      • Graphics Card:
      • EVGA 980Ti 6GB
      • Display:
      • Samsung 17"+22"+22"
      • Sound Card:
      • Realtek HD Audio <internal>
      • Speakers/HPs:
      • Creative Inspire 5:1
      • Keyboard:
      • Razer BlackWidow Ultimate
      • Mouse:
      • G7
      • Power Supply:
      • Seasonic X 850W 80Plus Gold
      • Optical Drive:
      • External DVD-RW
      • USB Devices:
      • Logitech Carl Zeiss Tessar HD 1080p Webcam
      • UPS:
      • Mercury 1500VA with Large Lead-Acid Battery
      • Operating System:
      • Genuine Windows 10 Pro
      • Comment:
      • Everything packed in a NZXT Phantom 820
      • ISP:
      • Link3/Amber IT
      • Download Speed:
      • 10000
      • Upload Speed:
      • 10000
    CvP's Avatar
    Join Date
    Feb 2008
    Location
    Dhaka, Bangladesh
    Posts
    9,019

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by pcgamer View Post
    অথচ মুসলিম হিসেবে আমাদের জানা অবশ্য কর্তব্য যে, ►ভ্যালেন্টাইন্স ডে◄ কাফিরদের উদ্ভাবিত উৎসব। যা একজন মুসলিমের অবশ্য পরিত্যাজ্য।
    I'll just say there are a lot of other things invented by "kafir" people. Abandon/avoid all of them?
    Having fun in Chrismas doesn't make you christian. What is in your heart is what actually counts.
    The abuse of greatness is when it disjoins remorse from power.
    Please do not PM me for support. You will NOT get a reply. Post in the relevant forum section.
       5

  6. #6
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by CvP View Post
    I'll just say there are a lot of other things invented by "kafir" people. Abandon/avoid all of them?
    Having fun in Chrismas doesn't make you christian. What is in your heart is what actually counts.
    @CvP Asha kori Fun koray amra jai kori na keno Allah maaf koray diben.

    এমনকি আমরা যদি ধরে নিই যে, ►ভ্যালেন্টাইন্স ডে◄ মুসলিমদের উদ্ভাবিত একটি উৎসব, তবুও এতে যোগদানের কোন সুযোগ নেই।

    ► যে দ্বীনের কোন ব্যাপারে নব্যপ্রথার আবির্ভাব ঘটালো সে ধবংস প্রাপ্ত হোক..( বুখারী, মুসলিম)

    আনাস বিন মালিক (রা.) কর্তৃক বর্ণিত নিম্নের হাদিস হতে স্পষ্ট বোঝা যায় যে, ইসলামের আবির্ভাবের পর পূর্বের সকল উৎসব বাতিল হয়ে গেছে এবং কেবল মাত্র ঈদুল আযহা ও ঈদুল ফিতরকে উৎসব হিসেবে ধার্য কবা হয়েছে।

    ►রাসুল(সা.) যখন মদীনায় আসলেন, তখন তাদের দুটি উৎসবের দিন ছিল। তিনি(সা. ) বললেন ‘এ দুটি দিনের তাৎপর্য কি?’ তারা বলল জাহিলিয়াতের যুগে আমরা এই দুই দিন উৎসব করতাম। তিনি(সা.) বললেন, ‘ আল্লাহ তোমাদেরকে এদের পরিবর্তে উত্তম কিছু দিয়েছেন। ইয়াওমুদ্দোহা (ঈদুল আযহা) ও ইয়াওমুল ফিতর ( ঈদুল ফিতর )..(আহমদ, আন-নাসায়ী, আবু দাউদ)
    This are not my quote. You can give any opinion you want.
    Last edited by pcgamer; February 13th, 2011 at 18:43.
       0

  7. #7
    Moderator
    • abir's Gadgets
      • Motherboard:
      • Gigabyte G41M-ES2L | Intel 965 HP
      • CPU:
      • Intel Pentium Dual Core E5400 2.7GHz 800MSB| Intel T5670 Core 2 Duo 1.8GHz 800MHz FSB
      • RAM:
      • (2+2) 4GB DDR II (800MHz) | 1GB RAM
      • Hard Drive:
      • 320 GB SATA Samsung | 160GB SATA
      • Graphics Card:
      • Sapphire Radeon 4770 512MB | Intel GMA X3100
      • Display:
      • DELL Inspiron 18.5" LCD |14.1" TFT LCD
      • Sound Card:
      • Realtek Builtin Audio
      • Speakers/HPs:
      • Creative Inspire 2.1
      • Keyboard:
      • Genius Slimstar 355 Gaming Keyboard | A4Tech Anti RSI (USB PS2)
      • Mouse:
      • A4tech 7K Office (USB)| HP
      • Power Supply:
      • Deluxe DLP 388A 450W
      • Optical Drive:
      • ASUS 16X DVD Drive & Liteon DVDW| Asus DVD RAMRW LightScribe
      • USB Devices:
      • 4GB Apacer Pendrive
      • UPS:
      • OVO 650VA
      • Operating System:
      • Windows 7 x64 | Windows XP SP2 & Ubuntu 9.04
      • ISP:
      • Smile Internet (Bronze)
    abir's Avatar
    Join Date
    Feb 2008
    Location
    Azimpur
    Posts
    7,913

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by CvP View Post
    I'll just say there are a lot of other things invented by "kafir" people. Abandon/avoid all of them?
    Agreed.

    There is a mother day, where u say your mother I love you..
    If you express your love I don't see any problem..

    BTW, everyone can look into this.

    An awesome post.




    ক)
    "আমি লেফটেন্যান্ট জেনারেল হোসেইন মোহাম্মদ এরশাদ সর্বশক্তিমান আল্লাহর সাহায্য ও করুণায় এবং আমাদের মহান দেশপ্রেমিক জনগণের দোয়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধান সামরিক আইন প্রশাসক হিসাবে ১৯৮২ সালের ২৪ মার্চ বুধবার থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সকল ও পূর্ণ ক্ষমতা গ্রহণ করছি এবং ঘোষণা করছি যে গোটা বাংলাদেশ অবিলম্বে সামরিক আইনের আওতায় আসবে। প্রধাণ সামরিক আইন প্রশাসকের দায়িত্ব গ্রহণের সঙ্গে সঙ্গে আমি বাংলাদেশের সকল সশস্ত্র বাহিনীর পূর্ণ ক্ষমতা ও নিয়ন্ত্রণ গ্রহণ করছি।"
    সেনাপ্রধানরা বরাবরই ভাবেন তিনি ছাড়া আর কেউ বাংলাদেশটাকে ঠিকঠাক চালাতে পারবেন না, এরশাদও এরকম হাজারটা ফিরিস্তি দিয়ে ২৪ মার্চ '৮২ তারিখে গোটা দেশটা দখল করে নিলো। শুরু হলো স্বৈরশাসন।
    শিক্ষাই যে জাতির মেরুদন্ড, এটা এরশাদ জানতেন। জাতির মেরুদন্ড ভাঙার জন্য ক্ষমতা গ্রহণ করে এরশাদ প্রথমেই দায়িত্ব নেন শিক্ষাঙ্গনকে কলুষিত করার। ১৬ জুলাই '৮২, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সদস্যদের উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় তিনি জানান তার সরকার একটি জাতীয় শিক্ষানীতি প্রণয়ন করবে। যা দেশের শিক্ষার উন্নয়ন ও ভবিষ্যৎ বংশধরদের চরিত্র গড়ে তোলার জন্য অপরিহার্য। সেই সভাতেই তিনি শিক্ষার মানোন্নয়নে নিজে নেতৃত্ব দেওয়ার প্রস্তাব করেন, এবং এর কিছুদিন পরেই তিনি এই সংগঠনের চেয়ারম্যান পদে অধিষ্ঠিত হন! শিক্ষক না হয়ে পৃথিবীর আর কেউ কোনোদিন শিক্ষক সমিতি ফেডারেশনের চেয়ারম্যান হতে পেরেছেন কী না আমার জানা নাই।
    যখন সারাদেশে প্রকাশ্য রাজনীতি নিষিদ্ধ, সামরিক আইনের সমালোচনা মানেই সাত বছরের কারাদন্ড, তখন এরশাদের বিরুদ্ধে প্রথম রাস্তায় নামে ছাত্ররাই। প্রথম মিছিল বের করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিপ্লবী ছাত্র মৈত্রী।






    এদিকে এরশাদের সুযোগ্য শিক্ষামন্ত্রী ড. মজিদ খান ২৩ সেপ্টেম্বর '৮২ তারিখে একটি নতুন শিক্ষানীতির প্রস্তাব পেশ করেন। প্রথম শ্রেণী থেকেই আরবি ও দ্বিতীয় শ্রেণী থেকে ইংরেজি শিক্ষা বাধ্যতামূলক করার প্রস্তাব করা হয়। আরেকটি বিতর্কিত বিষয় ছিলো উচ্চশিক্ষা। উচ্চশিক্ষা অর্জনের মাপকাঠি নির্ধারণ করা হয় মেধা অথবা পঞ্চাশ শতাংশ ব্যয়ভার বহনের ক্ষমতা!
    শিক্ষা বিশেষজ্ঞরা এই শিক্ষানীতিকে আইউব খানের শরীফ শিক্ষা কমিশন রিপোর্টের নবায়ন ভিন্ন সংস্করণ হিসেবে আখ্যা দেন।
    সারাদেশের ছাত্র ও শিক্ষক সমাজ এই নীতির প্রতিবাদে রাস্তায় নেমে আসেন। শুরু হয় মিছিল প্রতিবাদ।
    ৮২'র ৮ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে পুলিশের লাঠিপেটায় গুরুতর আহত হন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক নুরুল আমিন বেপারীসহ ছাত্র, কর্মচারী ও সাংবাদিক। গ্রেফতার করা হয় ৩০ জনকে। এর প্রতিবাদে পরদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালিত হয়, প্রতিবাদ মিছিল হয়। বন্ধ ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়।
    ১৪ নভেম্বর বিশ্ববিদ্যালয় খুললে ১৪টি ছাত্র সংগঠন একযোগে আন্দোলন কর্মসূচী চালায়। ছাত্রদল আর ছাত্রশিবির পৃথক কর্মসূচী পালন করে। একদিকে প্রতিবাদ আন্দোলন আরেকদিনে দমন নিপীড়ন চলতে থাকে। ছাত্ররা ২৯ ডিসেম্বর দাবি দিবস ও ১১ জানুয়ারি সচিবালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থান ধর্মঘট কর্মসূচি ঘোষণা করে।
    কিন্তু এরশাদ তাতে একটুও না থেমে '৮৩র জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে দেশের ১৪২টি থানার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় বাধ্যতামূলক আরবি শিক্ষা শুরুর আদেশ দেন। একই সঙ্গে ১১ জানুয়ারির কর্মসূচির বিরুদ্ধে কড়া প্রেসনোট হুমকি দেয়। কিন্তু তাতেও ছাত্ররা পিছপা না হলে এরশাদ ছাত্রদের সঙ্গে বৈঠকের প্রস্তাব দেয়। ছাত্ররা ৭ জানুয়ারি '৮৩র সেই প্রস্তাবিত বৈঠক প্রত্যাখ্যান করে।
    ছাত্র সংগ্রাম পরিষদ ঘোষণা করে- "শিক্ষানীতিতে প্রাথমিক শিক্ষায় অতিরিক্ত দুইটি বিদেশী ভাষা বাধ্যতামূলক করিয়া মূলত বাংলা ভাষাকেই আঘাত করা হইয়াছে। শিক্ষা সংস্কারের নামে শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষাজীবনে এক অরাজক ও নৈরাজ্যজনক অবস্থার সৃষ্টি করা হইতেছে এবং শিক্ষাকে উচ্চশ্রেণীর ব্যয়বহুল বিনিয়োগ হিসাবে প্রতিষ্ঠিত করার চেষ্টা চলিতেছে। ছাত্রসমাজের উপর চলিতেছে চাপ ও নিপীড়ন। ... ... ... ... ... ...। এই পরিস্থিতিতে সংগ্রাম পরিষদ শিক্ষা, গণতন্ত্র ও মৌল অধিকারসহ শোষণমুক্তির দাবি লইয়া একুশ পালনের আহ্বান জানায়।"
    বিপরীতে সরকারী প্রেসনোটে বলা হয়- "গত নভেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেসব গণবিরোধী ও সমাজবিরোধী ঘটনা ঘটছে সরকার তা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করে আসছেন। ... ... ... ... ...। সরকার এসব বিপথগামী ব্যক্তিদের ধ্বংসাত্মক পথ পরিত্যাগ করার জন্য হুঁশিয়ার করে দিচ্ছেন। অন্যথায় তাদের গুরুতর পরিস্থিতির সম্মুখীন হতে হবে।"
    ১১ জানুয়ারি প্রস্তাবিত তারিখে হাজার হাজার ছাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবেশে সমবেত হয়। অপরদিকে অস্ত্রসজ্জিত প্রচুর দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয় বিশ্ববিদ্যালয় ও সচিবালয়ের চারপাশে। ব্যাপক সংঘর্ষ এড়াতে ছাত্ররা সচিবালয়ে না গিয়ে শহীদ মিনারে গিয়ে আন্দোলন তীব্রতর করার শপথ গ্রহণ করেন। একুশে ফেব্রুয়ারিকে ঘিরে আন্দোলন দানা বাঁধতে শুরু করে। এরশাদ এবার একুশের চেতনায় আঘাত হানতে শুরু করে।
    জানুয়ারির মাঝামাঝিতে বাংলাদেশ জমিয়াতুল মোদাররেসিন আয়োজিত আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির ভাষণে এরশাদ বলেন: বাংলাদেশ মুসলমানদের দেশ, বাংলাদেশকে ইসলামী রাষ্ট্র করার জন্যই আমাদের সংগ্রাম। ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির উদ্দেশ্যে তৈরি হয়েছিলো শহীদ মিনার। কিন্তু আমরা দেখি সেখানে আল্পনা আঁকা হয়। এ কাজ ইসলাম বিরোধী। শহীদ আবুল বরকত আল্লাহর বান্দা, তার জন্য আল্পনা কেন, কোরানখানি হবে। গত ২৪ মার্চ আমি দেশের দায়িত্বভার গ্রহণ করেছি। কিন্তু সেদিন আমি আল্লাহর কাছে হাত তুলে কেঁদেছি, আমার জীবনে একটা অসম্পূর্ণতা রয়ে গেছে। ২৬ বছরের বিবাহিত জীবনের পরও আমার কোন সন্তান নেই। গাউসুল আজমের সেই চাদর হাতে নিয়ে আল্লাহর কাছে আমি কেঁদেছি, একটি সন্তান চেয়েছি, আল্লাহ আমার কান্না শুনেছেন। আমাদের সন্তান হবে ইনশাল্লাহ।
    এরই মধ্যে এরশাদ ফরিদপুরের আটরশির পীর হজরত মওলানা শাহ্ সুফী হাশমতউল্লাহ সাহেবের কাছে মুরিদ হন। চারজন জেনারেলকে নিয়ে হেলিকপ্টারে করে পীরের ছবক নিয়ে আসেন। বাংলাদেশকে ইসলামী রাষ্ট্রে পরিণত করার ব্যাপারে পীর সাহেব পরামর্শ দিয়েছেন।
    এদিকে এরশাদ ও তার দোসর মজিদ খান রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্টেডিয়াম উদ্বোধন করতে গেলে ছাত্ররা তা বর্জন করে। বর্জন প্রতিবাদের মুখে কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উৎসব বাতিল হয়। এদিকে চলতে থাকে ছাত্রনেতাদের গ্রেফতার অভিযান। ছাত্রলীগ [মু-হা] সাহিত্য সম্পাদক মোহন রায়হান, ছাত্র ইউনিয়ন নেতা ও ইকসুর সহ সভাপতি খন্দকার মোহাম্মদ ফারুক এবং ছাত্রলীগ [মু-হা]র কেন্দ্রীয় নেতা আতাউল করিম ফারুক ও খোন্দকার আবদুর রহীমকে গ্রেপ্তার করা হয়।






    এই সময়ে ইসলামী ছাত্র শিবিরের সভাপতি সাইফুল আলম খান মিলন ও সাধারণ সম্পাদক তাসনীম আলম এক যুক্ত বিবৃতিতে ঘোষিত শিক্ষানীতিকে "আদর্শহীন" উল্লেখ করে শিক্ষানীতির আদর্শ হিসেবে দেশের শতকরা ৮৫ জন মানুষের আদর্শ ইসলামকে গ্রহণ করার জন্য সরকারের প্রতি দাবি জানান।
    ১১ জানুয়ারির সচিবালয়ে অবস্থান ধর্মঘট কর্মসূচি রদবদল কেন করা হলো এই নিয়ে ছাত্র সংগ্রাম পরিষদে অসন্তোষ তৈরি হয়। প্রতিবাদে ছাত্ররা ডাকসু অফিস ভাংচুর করে। তবু ছাত্র সংগ্রাম পরিষদ নেতৃবৃন্দ শান্তিপূর্ণ পথেই দাবি আদায়ের সংগ্রাম এগিয়ে নেওয়ার পথে অবিচল থাকেন। ১৪ ফেব্রুয়ারি বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।
    ৬ ফেব্রুয়ারি ইসলামী ছাত্র শিবিরের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবেশে মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন ও স্বাধীনতার মূল্যবোধ বিরোধী আপত্তিকর বক্তব্য দেওয়া হয়। ছাত্র সংগ্রাম পরিষদ এর বিরোধিতা করলে সংঘর্ষ হয়, আহত হয় অর্ধশত ছাত্র। এই ঘটনার খবর সারাদেশে ছড়িয়ে পড়লে সারাদেশেই ছাত্র সংগ্রাম পরিষদ ও শিবিরের মধ্যে সংঘর্ষ হয়।
    এদিকে ছাত্রদের কঠোর মনোভাবে এরশাদ কিছুটা বিচলিত হয়, ১৩ ফেব্রুয়ারি প্রস্তাবিত শিক্ষানীতির ব্যাপারে একটি জনমত যাচাই কমিটি গঠনের প্রস্তাব করা হয়।





    [মিছিল পূর্ব ছাত্রজমায়েত, কলাভবন]




    [বাধা দিতে প্রস্তুত পুলিশ]
    কিন্তু ছাত্র সংগ্রাম পরিষদ পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আন্দোলন অব্যাহত রাখে। ১৪ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার ছাত্র ছাত্রী মিছিলসহ স্মারকলিপি পেশ করতে সচিবালয়ের দিকে ধেয়ে যায়। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও এই আন্দোলনে একাত্মতা ঘোষণা করে এবং আন্দোলনে অংশ নেয়।





    [এগিয়ে চলছে মিছিল]




    [অর্দ্ধেক তার করিয়াছে নারী, অর্দ্ধেক তার নর]




    [মিছিল যাতে যেতে না পারে শিক্ষা ভবনে, রাস্তায় ব্যারিকেড]
    মিছিলটি যখন হাইকোর্ট এলাকায় পৌঁছেছে তখন মিছিলের ওপর পুলিশ ঝাঁপিয়ে পড়ে। আগে থেকেই বিপুল সংখ্যক পুলিশ দিয়ে বিশ্ববিদ্যালয় অঞ্চল ঘিরে রাখা হয়েছিলো। নিরস্ত্র ছাত্র ছাত্রীদের ওপর পুলিশ লাঠি, টিয়ারগ্যাস, জল কামান ব্যবহার করেই ক্ষান্ত হয়নি, গুলিও চালায়। গোটা এলাকা রণক্ষেত্রে রূপান্তরিত হয়। একসময় ছাত্ররা আশ্রয় নেয় শিশু একাডেমীতে। সেখানে তখন শিশুদের একটি সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিলো। পুলিশ সেখানেও ঢুকে যায় অস্ত্রহাতে। কোমলমতি শিশুরাও সেদিন রক্ষা পায়নি এরশাদের পেটোয়া বাহিনীর হাত থেকে।





    [বাধা দিলে বাধবে লড়াই, এই লড়াইয়ে জিততে হবে]




    [পুলিশ জনতা মুখোমুখি]




    [ব্যারিকেড ভেঙ্গে মিছিল এগিয়ে নেওয়ার প্রস্তুতি]




    [বাজা তোর প্রলয় বীষাণ ধ্বংশ নিশান উড়ুক প্রাচী'র প্রাচীর ভেদী]




    [মিছিলে পুলিশ গুলি চালাচ্ছে]
    প্রায় সারাদিনব্যাপী এই অসম সংঘর্ষে জাফর, জয়নাল, দীপালী সাহা, আইয়ুব, ফারুক, কাঞ্চন প্রমুখ নিহত হন। দশ জনের মৃত্যুর খবর পাওয়া যায়, কিন্তু সরকারি প্রেসনোটে দাবী করা হয় ১ জনের মৃত্যুর কথা। আর আহতের সংখ্যা অগুনতি। গ্রেফতারের সংখ্যাও অগুনতি।




    [গুলিতে নিহত সতীর্থের লাশ!]




    [এ লাশ আমরা কোথায় রাখবো?]
    সরকার ঢাকা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করে ও ঢাকা শহরে কারফিউ জারি করে।



    এই বর্বরোচিত হত্যাকাণ্ডের প্রতিবাদে পরদিন, অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি ছাত্রজনতা রাস্তায় নেমে আসে। সংঘর্ষ হয় মিরপুর, আমতলী, তেজগাঁ, বাহাদুরশাহ পার্ক, ইংলিশ রোড, মতিঝিল এবং অবশ্যই ঢাকা বিশ্ববিদ্যালয়ে। শুধু ঢাকাতেই না, আন্দোলন ছড়িয়ে পড়ে সারাদেশে। পুলিশ গুলি চালায়। চট্টগ্রামে নিহত হন মোজাম্মেলসহ আরো কয়েকজন। যদিও এদিনও সরকারী প্রেসনোটে নিহতের সংখ্যা ১জন দাবী করা হয়। ভীত সন্ত্রস্ত এরশাদ শাহী ঢাকা ও চট্টগ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠান ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করে। জাহাঙ্গীরনগর ও কৃষি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বানে সারাদেশে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।






    এসব খবর যাতে সারাদেশে ছড়াতে না পারে, সেজন্য সংবাদপত্রগুলোতে আরো কড়াকড়িভাবে সেন্সরশীপ আরোপ করা হয়।
    ১৪ থেকে ১৭ ফেব্রুয়ারির আন্দোলনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সারাদেশে প্রচুর গ্রেফতার অভিযান চলে। শেখ হাসিনা, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, মেনন, জলিল, অলি, তোফায়েল, মান্নান, সামাদ আজাদ থেকে শুরু করে শীর্ষস্থানীয় প্রচুর ছাত্রনেতাকে গ্রেফতার করে এরশাদ বাহিনী। তবু আন্দোলনকে দমাতে পারেনি।
    ব্যাপক ছাত্রগণআন্দোলনের মুখে ১৭ ফেব্রুয়ারি তারিখে এরশাদ বলতে বাধ্য হয় যে- "জনগণের রায় ছাড়া শিক্ষা সম্পর্কে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে না।" এক সরকারি প্রেসনোটে বলা হয় গ্রেফতারকৃত ১২২১ জনকে মুক্তি দেওয়া হয়েছে।
    সেবছর সারাদেশে আক্ষরিক অর্থেই শোকাবহ একুশে ফেব্রুয়ারি পালিত হয়। বাংলা ভাষা ও শিক্ষার দাবীতে সারাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়। কিন্তু রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সরকারি নিষেধাজ্ঞার কারণে একুশের কর্মসূচি পালন করা যায়নি।
    মজিদ খান প্রস্তাবিত স্বৈরশাসক এরশাদের বিতর্কিত শিক্ষানীতির প্রতিবাদে সামরিক নিষেধাজ্ঞা অমান্য করে, লাঠি গুলি টিয়ার গ্যাসকে পরোয়া না করে, গ্রেফতার নির্যাতন হুমকি হত্যার তোয়াক্কা না করে সেই যে মানুষ রাস্তায় নেমেছিলো '৮৩ সালের ১৪ ফেব্রুয়ারি তারিখে, সেখান থেকেই মূলত এরশাদ বিরোধী গণআন্দোলনের সূত্রপাত। '৮৩র ১৪ ফেব্রুয়ারি তারিখেই এদেশে সামরিক শাসনের ভীত কাঁপিয়ে দেয় সাধারণ নিরস্ত্র ছাত্ররা। ধীরে ধীরে যা সার্বিক গণআন্দোলনে রূপ লাভ করে। এবং সবশেষে ১৯৯০ সালে স্বৈরশাসক এরশাদের পতন ঘটে।
    বস্তুতপক্ষে মুক্তিযুদ্ধের পর মধ্য ফেব্রুয়ারির এই আন্দোলনই বাংলাদেশের প্রথম গণ আন্দোলন। এবং যা বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত থামেনি।
    ১৪ ফেব্রুয়ারি তাই যেন তেন কোনো দিবস না...
    খ)
    এই অবিস্মরণীয় বিপ্লব এবং বিজয়কে বহুবছর পরে ভালোবাসা দিয়ে প্রতিস্থাপন করতে এগিয়ে আসেন শফিক রেহমান নামক একজন সাংবাদিক। লাল গোলাপ হাতে তিনি বিপ্লব ভুলে ভালোবাসার জয়গানে দেশবাসীকে মাতোয়ারা হতে আহ্বান জানান। দেশে ঢুকে যায় আর্চিস হলমার্ক।
    প্রেম ভালোবাসাবাসির এই জোয়ার আমরা এখনো দেখি। সম্প্রতি আমরা দেখছি একটি সিনেমা বানিয়ে একটি গোষ্ঠী আমাদের শ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধকে "প্রেম" দিয়ে প্রতিস্থাপন করতে চাইছেন। ডিকন্সট্রাকশন! তার হাতে গোলাপ ফুল নেই, তবে ফিল্ম জুড়ে গোলাপী রঙ ছড়িয়ে দিয়েছেন তিনি। গোলাপ এবং প্রেম ভালোবাসার কাছে সর্বদাই কি হেরে যাবে আমাদের শ্রেষ্ঠ অর্জনগুলো?


    তথ্যসূত্র:
    গনআন্দোলন ১৯৮২-৯০, সৈয়দ আবুল মকসুদ
    লেখকের রোজনামচায় চার দশকের রাজনীতি পরিক্রমা প্রেক্ষাপট বাংলাদেশ ১৯৫৩-৯৩, আব্দুল হক
    দৈনিক ইত্তেফাক
    ছবিসূত্র:
    প্রগতির পরিব্রাজক দল




    "Game after game after game, I realized what is most important of my life - FOOTBALL.."
    I bleed red, Man Utd 4ever..
    ---------------------
    অনেক দূরের একলা পথে, ক্লান্ত আমি ফিরি তোমার কাছে, মুখোশ খুলে বসে রই জানলার ধারে..
       2

  8. #8
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    @abir CVP ar kotha agreed tai na? Valo See this: Valentine's Day `haram in Islam'
    http://findarticles.com/p/news-artic.../ai_n44430536/
    http://www.onepakistan.com/news/top-...ian-state.html

    And must see islamic TV for recent discussion on Valentine's Day. I hope I don't ruin your celebration of Valentine's Day.

    ---------- Post added at 18:11 ---------- Previous post was at 18:09 ----------

    I'll just say there are a lot of other things invented by "kafir" people. Abandon/avoid all of them is not possible. Which is possible is avoiding cerebration of Valentine's Day. (1st part CVP ar post thakay copy mara)
       0

  9. #9
    Member
    • 's Gadgets
      • Motherboard:
      • GIGABYTE B75M-D3H rev1.1
      • CPU:
      • Intel Core i5 3470 Ivy bridge//Core i5-4200U
      • RAM:
      • Silicon Power 4GB DDR3 @1600 mhz(8-8-8-24-1T) // TwinMOS 4GB DDR3
      • Hard Drive:
      • WD green 500gb// Hitachi 500GB
      • Graphics Card:
      • Asus GTX 960 strix// GT 750M
      • Display:
      • AOC e2043Fsk 20" LED(1600 X 900) DCR 50,000,000:1
      • Keyboard:
      • A4Tech KRS-86
      • Mouse:
      • Thermaltake azureus
      • Power Supply:
      • Antec VP450P
      • Optical Drive:
      • Samsung DVD RW+Asus CD RW
      • Operating System:
      • Win 8.1 pro x64
    @nonymous's Avatar
    Join Date
    Dec 2010
    Location
    Unknown
    Posts
    1,490

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by abir View Post
    ১৪ ফেব্রুয়ারি তাই যেন তেন কোনো দিবস না...
    খ)
    এই অবিস্মরণীয় বিপ্লব এবং বিজয়কে বহুবছর পরে ভালোবাসা দিয়ে প্রতিস্থাপন করতে এগিয়ে আসেন শফিক রেহমান নামক একজন সাংবাদিক। লাল গোলাপ হাতে তিনি বিপ্লব ভুলে ভালোবাসার জয়গানে দেশবাসীকে মাতোয়ারা হতে আহ্বান জানান। দেশে ঢুকে যায় আর্চিস হলমার্ক।


    তথ্যসূত্র:
    গনআন্দোলন ১৯৮২-৯০, সৈয়দ আবুল মকসুদ
    লেখকের রোজনামচায় চার দশকের রাজনীতি পরিক্রমা প্রেক্ষাপট বাংলাদেশ ১৯৫৩-৯৩, আব্দুল হক
    দৈনিক ইত্তেফাক
    ছবিসূত্র:
    প্রগতির পরিব্রাজক দল


    i can't understand anything actually...............
    valentine's day er sathe ashober relation ki...... ???
       0

  10. #10
    Moderator
    • abir's Gadgets
      • Motherboard:
      • Gigabyte G41M-ES2L | Intel 965 HP
      • CPU:
      • Intel Pentium Dual Core E5400 2.7GHz 800MSB| Intel T5670 Core 2 Duo 1.8GHz 800MHz FSB
      • RAM:
      • (2+2) 4GB DDR II (800MHz) | 1GB RAM
      • Hard Drive:
      • 320 GB SATA Samsung | 160GB SATA
      • Graphics Card:
      • Sapphire Radeon 4770 512MB | Intel GMA X3100
      • Display:
      • DELL Inspiron 18.5" LCD |14.1" TFT LCD
      • Sound Card:
      • Realtek Builtin Audio
      • Speakers/HPs:
      • Creative Inspire 2.1
      • Keyboard:
      • Genius Slimstar 355 Gaming Keyboard | A4Tech Anti RSI (USB PS2)
      • Mouse:
      • A4tech 7K Office (USB)| HP
      • Power Supply:
      • Deluxe DLP 388A 450W
      • Optical Drive:
      • ASUS 16X DVD Drive & Liteon DVDW| Asus DVD RAMRW LightScribe
      • USB Devices:
      • 4GB Apacer Pendrive
      • UPS:
      • OVO 650VA
      • Operating System:
      • Windows 7 x64 | Windows XP SP2 & Ubuntu 9.04
      • ISP:
      • Smile Internet (Bronze)
    abir's Avatar
    Join Date
    Feb 2008
    Location
    Azimpur
    Posts
    7,913

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by @nonymous View Post
    i can't understand anything actually...............
    valentine's day er sathe ashober relation ki...... ???
    Read the whole article first.

    ক) অসাধারণ একটা লেখা. তথ্যসূত্র সমন্বিত এমন একটা লেখা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ. আমাদের নতুন প্রজন্মের কাছে ইতিহাস তুলে ধরা খুবই প্রয়োজন.

    খ) শফিক রেহমান কি এই দিনটিকে আড়াল করার জন্য 'ভ্যালেন্টাইন ডে' নিয়ে এসেছিল নাকি তা জানা নেই.
    তবে আজ হোক কাল হোক বিশ্বে উদযাপিত এই দিনটা চলে আসতই.. ইন্টারনেটের আধুনিক এই যুগে বাঙালি ও পিছিয়ে নেই..
    মা দিবসে আমরা যেমন মাকে ভালবাসি বলি, সেরকম ভালোবাসা দিবসে প্রিয় মানুষটাকেও ভালবাসি বলাতে আমি দোষের কিছু পাই না
    তবে অবশ্যই ইতিহাস কে আড়াল করার জন্য নয়.

    Quote Originally Posted by pcgamer View Post
    @abir CVP ar kotha agreed tai na? Valo See this: Valentine's Day `haram in Islam'
    http://findarticles.com/p/news-artic.../ai_n44430536/
    http://www.onepakistan.com/news/top-...ian-state.html

    And must see islamic TV for recent discussion on Valentine's Day. I hope I don't ruin your celebration of Valentine's Day.

    ---------- Post added at 18:11 ---------- Previous post was at 18:09 ----------

    I'll just say there are a lot of other things invented by "kafir" people. Abandon/avoid all of them is not possible. Which is possible is avoiding cerebration of Valentine's Day. (1st part CVP ar post thakay copy mara)
    মা দিবসে আমরা যেমন মাকে ভালবাসি বলি, সেরকম ভালোবাসা দিবসে প্রিয় মানুষটাকেও ভালবাসি বলাতে আমি দোষের কিছু পাই না
    তবে অবশ্যই ইতিহাস কে আড়াল করার জন্য নয়.
    আবার কিছু মোল্লারা কাফিরদের প্রচলিত প্রথা বলে ভ্যালেন্টাইন ডে কে নাজায়েজ ঘোষণা করে.
    আমার কাছে intention টাই বড় কথা..

    And PC Gamer, your gaming career may be ended by some Islamic articles. Surely they won't support TOMB RAIDER, GTA and lot of other games.

    But I always feel, its your intention that serves you.
    So does go about valentines day and everything in life..

    "Game after game after game, I realized what is most important of my life - FOOTBALL.."
    I bleed red, Man Utd 4ever..
    ---------------------
    অনেক দূরের একলা পথে, ক্লান্ত আমি ফিরি তোমার কাছে, মুখোশ খুলে বসে রই জানলার ধারে..
       1

  11. #11
    Member
    • Scott Pilgrim's Gadgets
      • Motherboard:
      • Doesn't run Evil Within.
      • CPU:
      • Doesn't run Evil Within.
      • RAM:
      • Doesn't run Evil Within.
      • Hard Drive:
      • Doesn't run Evil Within.
      • Graphics Card:
      • Doesn't run Evil Within.
      • Display:
      • Doesn't run Evil Within.
      • Sound Card:
      • Doesn't run Evil Within.
      • Speakers/HPs:
      • Doesn't run Evil Within.
      • Keyboard:
      • Doesn't run Evil Within.
      • Mouse:
      • Doesn't run Evil Within.
      • Controller:
      • Doesn't run Evil Within.
      • Power Supply:
      • Doesn't run Evil Within.
      • Optical Drive:
      • Doesn't run Evil Within.
      • USB Devices:
      • Doesn't run Evil Within.
      • UPS:
      • Doesn't run Evil Within.
      • Operating System:
      • Doesn't run Evil Within.
      • Benchmark Scores:
      • Doesn't run Evil Within.
      • Comment:
      • Doesn't run Evil Within.
      • ISP:
      • Doesn't run Evil Within.
      • Download Speed:
      • Doesn't run Evil Within.
      • Upload Speed:
      • Doesn't run Evil Within.
    Scott Pilgrim's Avatar
    Join Date
    Jul 2008
    Location
    Under the rainbow, over the hill. Where nobody dies, but nobody lives.
    Posts
    3,612

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by pcgamer View Post
    @CvP Asha kori Fun koray amra jai kori na keno Allah maaf koray diben.



    This are not my quote. You can give any opinion you want.
    if you keep this kind of manoshikota, inshallah you will go to heaven. because Allah only likes them who fears Him.
    about valentines day, i don't care what happens. the world is a small place with a moment to live, only 50-100 years.ei shomoytar moddhe Valentines day er moto ajaira kechal paira lav ase?
    Atoi prem er shokh jagle, bia koira fellei hoy :/
       0

  12. #12
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by abir View Post
    আবার কিছু মোল্লারা কাফিরদের প্রচলিত প্রথা বলে ভ্যালেন্টাইন ডে কে নাজায়েজ ঘোষণা করে.
    আমার কাছে intention টাই বড় কথা.. .
    Jak Islamic TV and all other molla's are bogus.

    ভ্যালেন্টাইন্স ডে◄ যা এতদ্বঞ্চলে ভালবাসা দিবস নামে পরিচিত, তা মূলত বিবাহ বহির্ভূত অবাধ মেলামেশার দিকে যুব সমাজকে প্রণোদনা দেয়। আর বিবাহ বহির্ভূত এসকল সম্পর্ককেই ইসলাম ব্যভিচার বলে আখ্যায়িত করে।
    এছাড়া যা কিছু মানুষকে ব্যভিচারের দিকে প্রলুব্ধ করে, তার সকল পথকেই আল্লাহ নিষিদ্ধ করেছেন:
    ►তোমরা ব্যভিচারের কাছেও যেও না । অবশ্যই এটা অশ্লীল কাজ ও নিকৃষ্ট পন্থা (সূরা বনী ইসরাঈল-৩২)
    ►চোখের যিনা হচ্ছে তাকানো, জিহ্বার যিনা হচ্ছে কথা বলা, অন্তর তা কামনা করে এবং পরিশেষে যৌনাঙ্গ একে বাস্তবায়ন করে অথবা পরিত্যাগ করে -( বুখারী, মুসলিম)
    Quote Originally Posted by abir View Post
    And PC Gamer, your gaming career may be ended by some Islamic articles. Surely they won't support TOMB RAIDER, GTA and lot of other games.

    But I always feel, its your intention that serves you.
    So does go about valentines day and everything in life.
    Well I would say all PC games does not allure a man to ব্যভিচার type of things. If it did then how come I still a virgin?

    People should have course to say the truth. May be he himself cannot follow the truth. (amio GTA 4 khalchi and all cut-seen dekchi tai amar gaming career shash. )
    Last edited by pcgamer; February 13th, 2011 at 19:59.
       0

  13. #13
    Moderator
    • abir's Gadgets
      • Motherboard:
      • Gigabyte G41M-ES2L | Intel 965 HP
      • CPU:
      • Intel Pentium Dual Core E5400 2.7GHz 800MSB| Intel T5670 Core 2 Duo 1.8GHz 800MHz FSB
      • RAM:
      • (2+2) 4GB DDR II (800MHz) | 1GB RAM
      • Hard Drive:
      • 320 GB SATA Samsung | 160GB SATA
      • Graphics Card:
      • Sapphire Radeon 4770 512MB | Intel GMA X3100
      • Display:
      • DELL Inspiron 18.5" LCD |14.1" TFT LCD
      • Sound Card:
      • Realtek Builtin Audio
      • Speakers/HPs:
      • Creative Inspire 2.1
      • Keyboard:
      • Genius Slimstar 355 Gaming Keyboard | A4Tech Anti RSI (USB PS2)
      • Mouse:
      • A4tech 7K Office (USB)| HP
      • Power Supply:
      • Deluxe DLP 388A 450W
      • Optical Drive:
      • ASUS 16X DVD Drive & Liteon DVDW| Asus DVD RAMRW LightScribe
      • USB Devices:
      • 4GB Apacer Pendrive
      • UPS:
      • OVO 650VA
      • Operating System:
      • Windows 7 x64 | Windows XP SP2 & Ubuntu 9.04
      • ISP:
      • Smile Internet (Bronze)
    abir's Avatar
    Join Date
    Feb 2008
    Location
    Azimpur
    Posts
    7,913

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by pcgamer View Post
    Jak Islamic TV and all other molla's are bogus.

    Well I would say all PC games does not allure a man to ব্যভিচার type of things. If it did then how come I still a virgin?

    People should have course to say the truth. May me he himself cannot follow the truth. (amio GTA 4 khalchi and all cut-seen dekchi)
    Jak your mind. Almighty has given us sense to judge.

    btw, did u see anything worse in valentines day than gta 4 cutscene :closedeyes:
    As you played GTA as fun, u can take a day just to express ur love quietly, politely and mannerly. no hard feelings

    "Game after game after game, I realized what is most important of my life - FOOTBALL.."
    I bleed red, Man Utd 4ever..
    ---------------------
    অনেক দূরের একলা পথে, ক্লান্ত আমি ফিরি তোমার কাছে, মুখোশ খুলে বসে রই জানলার ধারে..
       0

  14. #14
    Global Moderator
    • Codex's Gadgets
      • Motherboard:
      • Asus P8Z77-V
      • CPU:
      • Intel Core i7 3770k
      • RAM:
      • G.Skill Sniper 2x8G (9-9-9-24 Kits)
      • Hard Drive:
      • Samsung 850 PRO 256G SSD, Geil 512G SSD, HDDs: 2TBx1, 1TBx1, 500Gx1, 165Gx1
      • Graphics Card:
      • Sapphire R9 280x (Dual-x edition)
      • Display:
      • Triple monitors: Samsung S24300B + Dell E2210 x2
      • Sound Card:
      • CEntrance DACport Slim
      • Speakers/HPs:
      • Sennheiser HD598 / FLC 8s
      • Keyboard:
      • Thermaltek Challenger Pro
      • Mouse:
      • Logitech MX Master w/ Razer Goliathus Mid.
      • Controller:
      • Don't have one
      • Power Supply:
      • Inwin 750 watts w/ 80+ Bronze Certification
      • Optical Drive:
      • Asus DRW24B3ST
      • USB Devices:
      • 2TB Seagate External USB 3.0 drive
      • UPS:
      • Mercury 1.2KVA
      • Operating System:
      • Genuine Windows 10 Pro
      • Benchmark Scores:
      • Over nine thousand!
      • Comment:
      • ISP:
      • AntBD + AmberIT Dual Homed
      • Download Speed:
      • ~ 1200 KB/s
      • Upload Speed:
      • ~ 1200 KB/s

    Join Date
    Nov 2008
    Location
    Under your bed.
    Posts
    7,983

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    People these days......
       1

  15. #15
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    @abir আমি তোমার সাথে কথায় পারলাম না। @Wintereise you are about to say something, complete the line.
       0

  16. #16
    Member
    • Mohiuddin's Gadgets
      • Motherboard:
      • Asus Sabertooth X58
      • CPU:
      • Xeon X5650
      • RAM:
      • 8gb gskill ripjaw
      • Hard Drive:
      • Western Digital 1TB blue
      • Graphics Card:
      • Zotac GTX670 4GB
      • Display:
      • now with TV
      • Sound Card:
      • built in
      • Speakers/HPs:
      • 2:1
      • Keyboard:
      • Logitech
      • Mouse:
      • Logitech
      • Controller:
      • Nai
      • Power Supply:
      • Gigabyte 1200w OdinPro
      • Optical Drive:
      • Generic
      • UPS:
      • Apatoto nai
      • Operating System:
      • win 7
      • ISP:
      • Netvision
      • Download Speed:
      • Janina, 3Mbps may be
      • Upload Speed:
      • Don't upload...

    Join Date
    Nov 2010
    Location
    Uttara,dhaka
    Posts
    4,165

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    @abir vhai @CvP vhai,
    yea, there is many thing kafir made .
    but,also, why we will accept it not even tring a single effort to stop it?
    Culture related things r a great deal to change a nation i think...in this sense,this day carry a lot impact ,not only 'pobitro bhalobasha nibedon ,prio manusher kase'.er baire aro onek kisu hoe...
    Ei dine 'valobasha dibos' paloner arale aro onek kisu hoe.name ta kholos hishabe use kora hoe matro, it is an open secret.
    In fact, this day could be a day ,we consider it to give some special surprises and gifts to our loved ones ,like parents, son,daughter,brother,sister,wife, husbend...but, it is not possible.karon, ei day tar utpottie e hoise onnosense e.
    Eishomoe TSC te married couple koita thake ,ar unmarried koita?
    Shobche boro kotha, eta amader custom er shathe mile na...it suits well with western customs.
    I told it from my view.nothing directed to any1.
       3

  17. #17
    Member
    • nahidarch's Gadgets
      • Motherboard:
      • Asus P7H55 M
      • CPU:
      • Core i5 750
      • RAM:
      • TwinMos 2 x 4GB RAM, 1333 BUS
      • Hard Drive:
      • Hitachi SATA 1 TB
      • Graphics Card:
      • ECS 550ti
      • Display:
      • Viewsonic 22" VX2260wm
      • Sound Card:
      • Realtek HD
      • Speakers/HPs:
      • Creative Gigaworks 20
      • Keyboard:
      • Logitech K260
      • Mouse:
      • Logitech M210
      • Controller:
      • Dilong
      • Power Supply:
      • Thermaltek 400W
      • Optical Drive:
      • Asus
      • UPS:
      • Apolloo 1200VA
      • Operating System:
      • Windows 7
      • Benchmark Scores:
      • 5.6
      • Comment:
      • Baal
      • ISP:
      • BTCL
      • Download Speed:
      • 50
      • Upload Speed:
      • 15
    nahidarch's Avatar
    Join Date
    Feb 2009
    Location
    Dhaka, Bangladesh
    Posts
    269

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    ha manush ei shob bullshit likhar time pae koi theke?
    ajke islam follow kore cholte gele onek kisui bola jabe..
    valentines day er pisone laiga kono lav nai...
    amra ei forum e religion nia likha bondho korte parle valo hoy....
    jar jar dhormo nia she boisha thako... alap korar dorkar nai..
    VIDEO GAMES RUINED MY LIFE
       0

  18. #18
    Member
    • pcgamer's Gadgets
      • Motherboard:
      • Gigabyte GA-Z87-HD3
      • CPU:
      • i5 4670k
      • RAM:
      • CORSAIR Vengeance 4 GB*2=8 GB DDR3 1600
      • Hard Drive:
      • Samsung 850 EVO 250GB, 1 TB WD Blue
      • Graphics Card:
      • ASUS ROG STRIX Radeon Rx 480 8GB OC
      • Display:
      • Samsung BX2035 LED LCD 20 inch
      • Sound Card:
      • Onbord
      • Speakers/HPs:
      • Creative Labs Inspire 4400 4.1
      • Keyboard:
      • A4TECH Multimedia
      • Mouse:
      • A4TECH
      • Power Supply:
      • Asus U-75 HA 750 Watt
      • Optical Drive:
      • Asus DVD Writer
      • UPS:
      • 1200 va (Battery-2x12volt 7.2 amp)
      • Operating System:
      • Windows 7 64-bit
      • Comment:
      • Need to Update GPU
      • ISP:
      • Link 3
      • Download Speed:
      • 100 KBps
      • Upload Speed:
      • 100 KBps
    pcgamer's Avatar
    Join Date
    Nov 2010
    Location
    Dhaka, Bangladesh, Bangladesh
    Posts
    962

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    @Mohiuddin কে পারলে ৫০০ রেপু দিতাম। ঠিক আমার মনের কথাটাই বলছে। জিটিএ ফোর এর কাট সিন বা অন্য গেমস এর রোমান্টিক সিন দেখলে কিছুই মনে হয় না কিন্তু টিস্যু টাইপ ড্রেস পরে এক রিকশায় ৪ জন (২ মেয়ে +২ ছেলে ) ঠাঁসাঠাঁসি করে যাবার সময় যখন কমেন্ট মারে ‘বড় ভাই ধরা খাইছে’ তখন অনেক কিছুই করতে মনে হয়,

    BTW: এর পর থেকে আমি ভ্যালেন্টাইন ডে টে একলা বাসার থেকে বের হৈ না। লাস্ট টাইম ভ্যালেন্টাইন ডে টে আম্মু কে নিয়া বের হইছিলাম। পরে বসুন্ধরা সিটি থেকে বাসায় ফেরত আসতে বাধ্য হইছিলাম।
    Last edited by pcgamer; February 13th, 2011 at 20:51.
       0

  19. #19
    Member
    • Frank3nst3in's Gadgets
      • Motherboard:
      • MSI 760GM-P33
      • CPU:
      • AMD Athlon II X4 640
      • RAM:
      • 2x2GB [Silicon Power+Transcend] DDR3-1333 CL9
      • Hard Drive:
      • Samsung 500GB F3, WD Blue 1TB, Seagate Barracuda 1TB, Hitachi 160GB
      • Graphics Card:
      • ECS EliteGroup GTX 550Ti
      • Display:
      • ASUS VX229H 21.5
      • Sound Card:
      • Creative SB X-Fi Titanium
      • Speakers/HPs:
      • Panasonic HTF600, SoundMagic E10
      • Keyboard:
      • CM Storm Devastator MS2K
      • Mouse:
      • CM Storm Devastator MB24
      • Power Supply:
      • Thermaltake LitePower500 W0316RE
      • Operating System:
      • Windows 8.1
      • ISP:
      • Banglalion
      • Download Speed:
      • 64 KBps
    Frank3nst3in's Avatar
    Join Date
    Jul 2010
    Posts
    4,246

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    I totally agree with @pcgamer bro's posted article.

    Some people says tmi jodi ekta jinish kharap hoe taile oita purapuri chere deo ar eita e amader kora uchit.
    But this is a difficult era and we are unable to abandon these.
    So we are trying to continue both like I do say my prayer and I do play games.
    But this things valentine and valentine days are nothing but SHITS then you can say that GAMING is nothing but SHITS too,this is the SHOVAB of us which is not good like some people above this post did [no offense]

    ALLAH said-If you see anything BAD[I dunno whats the perfect term] you have to protest that with STRENTH but if you're unable to do that you have to protest that with your WORDS.And if you're unable to do that too,you should hate that from your heart and thats the most weak proof of your IMAN.

    Now some people like me are doing the last thing and when we talk about that some people don't like that and gives some freaking example.
    WHAT THE HELL?!?!

    NO OFFENSE TO ANYONE.

    ---------- Post added at 19:50 ---------- Previous post was at 19:47 ----------

    Quote Originally Posted by nahidarch View Post
    ha manush ei shob bullshit likhar time pae koi theke?
    ajke islam follow kore cholte gele onek kisui bola jabe..
    valentines day er pisone laiga kono lav nai...
    amra ei forum e religion nia likha bondho korte parle valo hoy....
    jar jar dhormo nia she boisha thako... alap korar dorkar nai..
    WTH BRO?!?!
    No offense but this kinda article is good for us.
    I dunno which religion you follow but I bet you religion didn't say you to discourage this kinda thing by saying these

       3

  20. #20
    Moderator
    • abir's Gadgets
      • Motherboard:
      • Gigabyte G41M-ES2L | Intel 965 HP
      • CPU:
      • Intel Pentium Dual Core E5400 2.7GHz 800MSB| Intel T5670 Core 2 Duo 1.8GHz 800MHz FSB
      • RAM:
      • (2+2) 4GB DDR II (800MHz) | 1GB RAM
      • Hard Drive:
      • 320 GB SATA Samsung | 160GB SATA
      • Graphics Card:
      • Sapphire Radeon 4770 512MB | Intel GMA X3100
      • Display:
      • DELL Inspiron 18.5" LCD |14.1" TFT LCD
      • Sound Card:
      • Realtek Builtin Audio
      • Speakers/HPs:
      • Creative Inspire 2.1
      • Keyboard:
      • Genius Slimstar 355 Gaming Keyboard | A4Tech Anti RSI (USB PS2)
      • Mouse:
      • A4tech 7K Office (USB)| HP
      • Power Supply:
      • Deluxe DLP 388A 450W
      • Optical Drive:
      • ASUS 16X DVD Drive & Liteon DVDW| Asus DVD RAMRW LightScribe
      • USB Devices:
      • 4GB Apacer Pendrive
      • UPS:
      • OVO 650VA
      • Operating System:
      • Windows 7 x64 | Windows XP SP2 & Ubuntu 9.04
      • ISP:
      • Smile Internet (Bronze)
    abir's Avatar
    Join Date
    Feb 2008
    Location
    Azimpur
    Posts
    7,913

    Default Re: ভ্যালেন্টাইন ডে একটি পৌত্তলিক প্রথা

    Quote Originally Posted by pcgamer View Post
    @Mohiuddin কে পারলে ৫০০ রেপু দিতাম। ঠিক আমার মনের কথাটাই বলছে। জিটিএ ফোর এর কাট সিন বা অন্য গেমস এর রোমান্টিক সিন দেখলে কিছুই মনে হয় না কিন্তু টিস্যু টাইপ ড্রেস পরে এক রিকশায় ৪ জন (২ মেয়ে +২ ছেলে ) ঠাঁসাঠাঁসি করে যাবার সময় যখন কমেন্ট মারে ‘বড় ভাই ধরা খাইছে’ তখন অনেক কিছুই করতে মনে হয়,

    BTW: এর পর থেকে আমি ভ্যালেন্টাইন ডে টে একলা বাসার থেকে বের হৈ না। লাস্ট টাইম ভ্যালেন্টাইন ডে টে আম্মু কে নিয়া বের হইছিলাম। পরে বসুন্ধরা সিটি থেকে বাসায় ফেরত আসতে বাধ্য হইছিলাম।
    show the cutscene to Islamic TV it wont take time for them to make u 'kafir' ;-)
    I don't know what happens in B.City coz I've been there only few times.. But as I said its upto people how they represent themselves, their activity is responsible.
    You can use a gun to kill or protect yourself. Whatever you do is to do in the right way.

    "Game after game after game, I realized what is most important of my life - FOOTBALL.."
    I bleed red, Man Utd 4ever..
    ---------------------
    অনেক দূরের একলা পথে, ক্লান্ত আমি ফিরি তোমার কাছে, মুখোশ খুলে বসে রই জানলার ধারে..
       0

Page 1 of 3 1 2 3 LastLast

Similar Threads

  1. Replies: 56
    Last Post: February 13th, 2012, 13:20
  2. Replies: 2
    Last Post: October 25th, 2010, 03:13
  3. Replies: 0
    Last Post: October 25th, 2010, 00:44
  4. Replies: 16
    Last Post: February 16th, 2010, 19:06
  5. Replies: 12
    Last Post: August 17th, 2009, 23:11

Tags for this Thread

Posting Permissions

  • You may not post new threads
  • You may not post replies
  • You may not post attachments
  • You may not edit your posts
  •  
Page generated in 0.66530 seconds with 14 queries.